শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা সেনানিবাসে জাতির পিতার জন্মশতবার্ষিকী ও শিশু দিবস উদযাপন

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১৭, ২০২০
news-image

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লা সেনানিবাসে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে।

মঙ্গলবার (১৭ মার্চ) সকালে ময়নামতি সেনানিবাসে সদর দপ্তর ৩৩ পদাতিক ডিভিশন ও এরিয়া সদর দপ্তর,কুমিল্লার তত্ত্বাবধানে যথাযোগ্য মর্যাদা, উৎসাহ ও উদ্দীপনার সাথে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন করা হয়।

সকালে সেনানিবাসের সকল ইউনিট/প্রতিষ্ঠান/সদর দপ্তরে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনের কার্যক্রম শুরু হয়। এরপর ময়নামতি সেনানিবাসে বর্ণাঢ্য র‌্যালি ও রোড মার্চের আয়োজন করা হয়। উক্ত র‌্যালি ও রোড মার্চে বঙ্গবন্ধুর জীবনাদর্শ/মূল্যবান উক্তি ও কর্মময় জীবনের চিত্র তুলে ধরে বিভিন্ন বর্ণিল প্ল্যাকার্ড/ফেস্টুন বহন করা হয়।

এ র‌্যালিতে অংশগ্রহণ করেন ৩৩ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার কুমিল্লার জিওসি মেজর জেনারেল আহম্মদ তাবরেজ শামস চৌধুরী,এসবিপি,এনডিসি, পিএসসি। এ সময় কুমিল্লা সেনানিবাসে অবস্থিত ইউনিট সমূহের সকল অফিসার, জেসিও, অন্যান্য পদবির সৈনিক ও অসামরিক ব্যক্তিবর্গ।

এই গুরুত্বপূর্ণ দিবস উপলক্ষে ময়নামতি সেনানিবাসের প্রতিটি প্রবেশ পথ ও অন্যান্য গুরুত্বপূর্ণ স্থাপনাসমূহ সুসজ্জিত ও আলোকসজ্জ্বার ব্যবস্থা করা হয়। এছাড়া সেনানিবাসের বিভিন্ন ইউনিট , প্রতিষ্ঠান ও সদর দপ্তরে জাতির পিতার জীবনীর উপর আলোচনা অনুষ্ঠান, ভিডিও ও স্থিরচিত্র প্রর্দশন করা হয়। ময়নামতি সেনানিবাসের সকল ইউনিট, প্রতিষ্ঠান, সদর দপ্তরে সকল সেনা সদস্য ও অসামরিক ব্যক্তিবর্গের জন্য উন্নতমানের খাবার পরিবেশ করা হয়। এ দিবস উপলক্ষে যোহর নামাজের পর কুমিল্লার এরিয়ার সকল কেন্দ্রিয় এবং ইউনিট মসজিদসমূহে জাতির পিতার রুহের মাগফেরাত কামনা করে দোয়ার আয়োজন করা হয়।

আর পড়তে পারেন