বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা-সিলেট মহাসড়কে কুমিল্লা ট্রান্সপোর্ট, সুগন্ধা ট্রান্সপোর্ট অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ৪, ২০২১
news-image

 

স্টাফ রিপোর্টার:

কুমিল্লা-সিলেট মহাসড়কে কুমিল্লা ট্রান্সপোর্ট ও সুগন্ধা সার্ভিস আগামীকাল মঙ্গলবার থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষনা করেছে দি কুমিল্লা মোটর এসোসিয়েশন। চট্টগ্রাম -সিলেট রোডের রয়েল সার্ভিস নামে একটি ট্রান্সপোর্টের পারমিট নিয়ে চট্টগ্রাম থেকে শুরু না করে কুমিল্লা সেনানিবাস এলাকা থেকে সিলেট রোডে যাত্রী পরিবহণ শুরু করে।

জহির খান নামে এক ব্যক্তি পরিবহণ নীতিমালা লঙ্ঘণ করে রয়েল সুপার সার্ভিস অবৈধভাবে মাঝ পথ থেকে যাত্রী পরিবহণ করার প্রতিবাদে এ ঘোষণা দেয়া হয়। সোমবার দুপুরে কুমিল্লা আদর্শ সদর উপজেলার দুর্গাপুর দি কুমিল্লা মোটর এসোসিয়েশনের প্রধান কার্যালয়ে পরিবহণ মালিক শ্রমিক ঐক্যপরিষদ আয়োজিত প্রতিবাদ সভায় এ ঘোষণা দেয়া হয়।

এসময় নেতৃবন্দ বলেন- মঙ্গলবার থেকে সিলেট রুটের কুমিল্লা ট্রান্সপোর্ট ও সুগন্ধা পরিবহন বন্ধ থাকবে । রয়েল সার্ভিসের অবৈধ কার্যক্রম বন্ধ না হলে পর্যায়ক্রমে কুমিল্লা নগরীর চারটি বাস টার্মিনাল থেকে সব ধরণের এবং সকল রুটের যাত্রী পরিবহণ বন্ধ ঘোষণা করা হবে।

গাজী শাহজাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মো. তাজুল ইসলাম, সহ সম্পাদক কামাল উদ্দিন, যুগ্ম-সম্পাদক খলিলুর রহমান, শ্রমিক নেতা শহিদুর রহমান, মফিজুল ইসলাম, আনিসুর রহমান টিটুসহ আরো অনেকে।

বক্তারা আরো বলেন, রয়েল সার্ভিস চট্টগ্রাম থেকে সিলেট রুটে রোড অনুমতি নিয়ে কোনভাবেই মাঝপথ থেকে যাত্রা শুরু করতে পারে না। এটা বিধি বহির্ভুত ।এ অভিযোগে আমরা তাদের রুট পারমিট বাতিলেরও দাবি জানাই ।

এছাড়াও উত্তেজিত শ্রমিকদের দাবি করোনা মহামারীর কারণে ২ বছর গাড়ি বন্ধ থাকায় তাদের আয়-রোজগার নেই। ধার করে পরিবার চালাতে হচ্ছে ।

আর পড়তে পারেন