বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৪, আহত ২

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১৩, ২০২১
news-image

 

মোঃ জামাল উদিন দুলালঃ

কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কে পৃথক সড়ক দুর্ঘটনায় ৪ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও ২ জন।

মঙ্গলবার (১৩ জুলাই) দুপুর দেড়টায় কুমিল্লার মুরাদনগর উপজেলার কোম্পানীগঞ্জ থোল্লার মোড়ে সড়ক পারাপারের সময় একটি দ্রুতগামী ট্রাকের চাপায় নিরব (৮) নামের এক শিশু নিহত হয়। নিহত নিরব উপজেলার থোল্লা গ্রামের অটোচালক সোহেলের ছেলে।

একইদিনে সকাল সাড়ে ৬টায় কুমিল্লার দেবিদ্বার উপজেলার চরবাকর এলাকার অটোব্রিক্স ফিল্ডের সামনে ট্রাকের চাপায় অটোরিক্সার ৫ জন যাত্রীর মধ্যে ৩ জন নিহত হন ও গুরুতর আহত হয় আরও ২ জন।

পুলিশ ও স্থানীয়রা জানান, কুমিল্লা থেকে মুরাদনগরগামী একটি যাত্রীবাহী অটোরিক্সাকে পেছন দিক থেকে আসা অপর একটি মাল বোঝাই ট্রাক ধাক্কা দিলে অটোরিক্সাটি দুমড়ে মুচড়ে ছিটকে পড়ে হতাহতের ঘটনা ঘটে।

আহতদের মধ্যে ঘটনাস্থলে একজন এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনার পর কর্তব্যরত চিকিৎসক আরো একজনকে মৃত ঘোষণা করেন। বাকী ৩জনকে প্রাথমিক চিকিৎসা সেবা দিয়ে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করেন। কুমেক হাসপাতালে নেয়ার পথে আরো একজন মারা যান।

নিহতরা হলেন, মুরাদনগরের দারোরা গ্রামের মৃত; বাচ্চু মিয়ার ছেলে আবুল কালাম (৪৫), একই উপজেলার রায়তলা গ্রামের লিটন মিয়ার স্ত্রী কামরুন্নাহার (৩০) ও ছালিয়াকান্দি গ্রামের বাবুল মিয়া (৪০)।

আহতরা হলেন, কাজিয়াতল গ্রামের সফিকুল ইসলামের ছেলে আজিজুল হক (১০) ও অটো রিক্সা চালক লিটন মিয়া, সে মুরাদনগর উপজেলার রায়তলা গ্রামের মৃত; বাচ্চু মিয়ার ছেলে।

নিহত আবুল কালামের ভাই আনোয়ার জানান, তার ভাই কুমিল্লায় বাসায় বাসায় পরিচ্ছন্ন কর্মী হিসেবে কাজ করতেন, পরিবার নিয়ে কুমিল্লাতেই বসবাস করতেন। আমার তালতো ভাই অটোচালক লিটন, লিটনের স্ত্রি কামরুন্নাহার, লিটনের আত্মীয় আজিজুল হক, বন্ধু বাবুল মিয়াসহ বাড়িতে আসার পথে এই দূর্ঘটনায় পড়েন।

মীরপুর হাইওয়ে পুলিশ ফাড়ির ইনচার্জ উজ্জল ঘোষ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় ৪ জন নিহত ও ২ জন আহত হয়েছে। ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের লাঙ্গলবনধ এলাকায় ব্রীজের মেরামত কাজ চলায় কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কে সমস্ত পরিবহন পারপার হওয়ায় হঠাৎ সড়কে চাপ পড়েছে। দুর্ঘটনায় কবলিত দু’টি টাক ও অটোরিক্সা উদ্ধার করা হয়েছে, মামলা প্রক্রিয়াধীন।

আর পড়তে পারেন