শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা সাংবাদিক সমিতি সামাজিক দায়িত্ব পালনের পাশাপাশি ধর্মীয় দায়িত্বও পালন করে

আজকের কুমিল্লা ডট কম :
মে ৮, ২০১৯
news-image

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লা সাংবাদিক সমিতি বিভিন্ন সামাজিক দায়িত্ব পালনের পাশাপাশি নৈতিক ও ইসলামিক দায়িত্বও পালন করে অত্যান্ত গুরুত্বের সাথে। তাদের এ সকল কর্মকান্ড সাংবাদিকদের সম্পর্কে সাধারণ মানুষের মধ্যে ইতিবাচক ধারণা সৃষ্টি হয়। কুমিল্লা সাংবাদিক সমিতির এ সকল কার্যক্রম অন্য সাংবাদিক সংগঠন গুলোর জন্যই অনুকরনীয় ও অনুসরনীয় বলে মনে করেন বিশিষ্ট জনেরা। বুধবার কুমিল্লা নগরীর রাজগঞ্জস্থ ক্যাপসীক্যাম পার্টি সেন্টারে রমজানের গুরুত্বও তাৎপর্য সম্পর্কে আলোচনা,দোয়া ও ইফতার মাহফিলে বক্তরা রাখতে গিয়ে তারা এ কথা বলেন।

বাংলাদেশ সাংবাদিক সমিতি কুমিল্লার সভাপতি ইয়াসমীন রীমার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহাজাদা এমরানের সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর রুহুল আমীন ভুইয়া। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারী মডেল কলেজের অধ্যক্ষ ড.এমদাদুল হক,কুমিল্লা জেলা পরিষদের সাবেক প্রশাসক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. ওমর ফারুক,কুমিল্লা কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.আবদুস সালাম মিয়া,সাপ্তাহিক অভিবাদন সম্পাদক আবুল হাসানাত বাবুল ,জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এড.সৈয়দ নুরুর রহমান।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা, বিশিষ্ট ছড়াকার জহিরুল হক দুলাল,সনাক কুমিল্লার সভাপতি বদরুল হুদা জেনু, কুমিল্লা কালচারাল কমপ্লেক্স্রের সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন সিদ্দিকী,কুমিল্লা টেলিভিশন জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি ও একুশে টিভির কুমিল্লা প্রতিনিধি হুমায়ুন কবীর রনী প্রমুখ। ধন্যবাদ জ্ঞাপন করেন সাংবাদিক সমিতির সিনিয়র সহ সভাপতি ও এটিএন বাংলা-এটিএন নিউজের স্টাফ রিপোর্টার খায়রুল আহসান মানিক আর স্বাগত বক্তব্য রাখেন সাংবাদিক সমিতির সাংগঠনিক সম্পাদক ও দৈনিক বাংলাদেশ প্রতিদিনের কুমিল্লা প্রতিনিধি মহিউদ্দিন মোল্লা। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন দৈনিক আমাদের অর্থনীতির কুমিল্লা প্রতিনিধি মাওলানা আবু হানিফ।

রমজানের গুরুত্বও তাৎপর্য সম্পর্কে আলোচনা,দোয়া ও ইফতার মাহফিলে কুমিল্লায় কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক ,প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিকসহ কুমিল্লার বিভিন্ন পর্যায়ের সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ইফতার মাহফিলে দোয়া পরিচালনা করেন কুমিল্লা জেলা পরিষদের সাবেক প্রশাসক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. ওমর ফারুক। দোয়ায় কুমিল্লার অসুস্থ দুই সাংবাদিক বিটিভির জাহাঙ্গীর আলম রতন ও মোহনা টিভির আবুল বাশারের আশু রোগ মুক্তি কামনা করে বিশেষ দোয়া করা হয়।

আর পড়তে পারেন