শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা সদরে বসতবাড়ির গাছ ও নির্মাণ সামগ্রী লুট: গৃহকর্তাকে মারধর করে রক্তাক্ত আহত

আজকের কুমিল্লা ডট কম :
মে ২৬, ২০২১
news-image

 

স্টাফ রিপোর্টার:

কুমিল্লা সদরের জগন্নাথপুর ইউনিয়নের বালুতুপা এলাকায় আব্দুর রহমান ফারুকের বসতভিটায় হামলা চালিয়ে গাছ কর্তন ও নির্মাণ সামগ্রী লুট করে নেয়ার ঘটনা ঘটেছে। এ সময় বাধা দেয়ায় আব্দুর রহমান ফারুকের উপর হামলা চালিয়ে রক্তাক্ত আহত করা হয়।

আহত আব্দুর রহমান ফারুক ওই এলাকার মুক্তিযোদ্ধা মৃত. আব্দুল মান্নানের ছেলে।

২৪ মে সকাল সোয়া ৯ টায় এ হামলার ঘটনা ঘটে।

এ ঘটনায় আহত আব্দুর রহমান ফারুকের স্ত্রী দিলারা আলো কেয়া বাদি হয়ে কোতয়ালী  থানায় একটি মামলা দায়ের করেন।

মামলায় আসামি করা হয়েছে সদরের জগন্নাথপুর ইউনিয়নের বালুতুপা এলাকার মৃত. জামাল হকের ছেলে মো: হোসেন (২৬) ও জোবায়ের হোসেন প্রকাশ লাল জোবায়ের (২২), মো: হোসেনের ছেলে তাহমিনা আক্তার (২৩), জোবায়ের হোসেনের স্ত্রী একা বেগম (২২) এবং দৌলতপুর গ্রামের রবিউল আলম রবির স্ত্রী জুলি বেগম (২৮) স অজ্ঞাত আরো ৮/১০ জনকে।

দিলারা আলো কেয়া মামলায় উল্লেখ করেন, উল্লেখিত বিবাদিগণ  আমার প্রতিবেশি । বিএস খতিয়ান ভূক্ত দাগ নং-১৬৭ আন্দরে বসত বাড়ী নির্মাণ করে বসবাস করছে। উক্ত দাগের বসত ভিটির দখলীয় জায়গার পূর্বে আমাদের মালিকানাধীন ভোগদখলীয় জায়গা রয়েছে। উক্ত জায়গায় আমাদের বিভিন্ন প্রজাতির গাছগাছালি রয়েছে এব্ং উল্লিখিত জায়গায় বসত ঘর নির্মাণের জন্য ইট, বালু,সিমেন্ট রেখেছি। বিবাদীগন কিছুদিন যাবত আমাদের ভোগ দখলীয় বসত বাড়ীর জায়গা হতে আমাদের উচ্ছেদ করার জন্য সন্ত্রাসী কার্যকলাপ করে আসছে  এবং অহেতুক উক্ত জায়গা তাদের দাবী করে। উক্ত বিবাদীদের এমন কর্মকান্ডের বিষয়ে প্রতিবাদ করলে তারা আমাদের গালমন্দ সহ প্রাণ নাশের হুমকি দেয়। বিবাদীগন একের পর এক ঘটনা ঘটার পরও আমরা সামাজিক আত্মসম্মানের দিকে তাকিয়ে সবোর্চ্চ ত্যাগ স্বীকার করেছি।কিন্তু বিবাদীগনের অত্যাচারের মাত্রা দিন দিন বেড়ে  যাওয়ার পরও আমরা সহ্য করে ছিলাম।বিবাদীগণ  দলেবলে বলিয়ান হওয়ায় তারা সমাজের বিচার শালিস কিছুই তোয়াক্কা করে না।

২৪ তারিখ সকাল সোয়া ৯ টায় পূর্ব পরিকল্পিতভাবে সকল বিবাদীগন দেশীয় অস্ত্র নিয়ে আমার বসত বাড়ীর জায়গায় অনধিকারে প্রবেশ করে।বিবাদীগণসহ অজ্ঞাতনামা ভাড়াটিয়া সন্ত্রাসী আসামীরা ঘটনাস্থলে এসে  একটি আম গাছ কেটে ফেলে, যার অনুমান মূল্য ১০ হাজার টাকা এবং উক্ত স্থানে থাকা ২  হাজার ইট, যার বাজার মুল্য-১৬ হাজার টাকা,সিমেন্ট ১০বস্তা, য়ার মূল্য ১০ হাজার টাকা চুরি করে নিয়া যায়।

গাছ কাটার সময় আমার স্বামী আব্দুর রহমান ফারুক বসত ঘরের জানালা দিয়ে দেখতে পেয়ে বসত ঘর হতে বাহির হয়ে এসে বিবাদীদের গাছ কাটার বিষয়ে জিজ্ঞাসাবাদ করা মাত্রই বিবাদীগণ অতর্কিত ভাবে আমার স্বামী আব্দুর রহমান ফারুককে আক্রমন করে এবং বিবাদী মোঃ হোসেনের হাতে থাকা ধারালো দা দিয়ে আমার স্বামী আব্দুর রহমান ফারুককে হত্যার উদ্দেশ্যে মাথা লক্ষ্য করে কোপ মারলে উক্ত কোপ তাহার মাথার বাম পাশে লাগিয়া মারাত্মক গুরতর কাঁটা রক্তাক্ত জখম হয়।বিবাদী জোবায়ের হোসেন প্রকাশ লাল জোবায়ের তার হাতে থাকা কাঠের লাঠি দিয়ে আমার স্বামী আব্দুর রহমান ফারুককে হত্যার উদ্দশ্যে মাথা লক্ষ্য করে আঘাত করলে মাথার মধ্যভাগে গুরুতর মারাত্মক ফাঁটা জখম হয়।বিবাদী জুলি বেগম তার হাতে থাকা কাঠের লাঠি দিয়ে আমার স্বামী আব্দুর রহমান ফারুককে হত্যার উদ্দশ্যে মাথা লক্ষ্য করিয়া বারি মারিলে উক্ত বারি লক্ষ্যভ্রষ্ট হইয়া আমার স্বামীর ফারুকের বাম হাতের কুনুইর নিছের অংশে লাগিয়া হাঁড় ভাঙ্গা গুরুতর জখম হয়। বিবাদী তাহমিনা আক্তার ও একা বেগমদ্বয় তাদের হাতে থাকা লাঠি দিয়া আমার স্বামীকে এলোপাতাড়ি মারধর করে পিঠেসহ শরীরের বিভিন্ন স্হানে নিলা,ফুলা জখম করে। তখন অবস্থা  বে-গতিক আমি আমার বসত ঘরের ভিতর হইতে দৌড়ে আসিয়া বিবাদীদের দখল হইতে আমার স্বামীকে উদ্ধার করার চেষ্টা কালে বিবাদী জোবায়ের আমার পরিহিত কাপড়-চোপড় ধরিয়া টানা হেঁচড়া করিয়া ছিঁড়িয়া শ্লীলতহানী করে। বিবাদীদের উপযুর্পরী আঘাতে আমার স্বামী আব্দুর রহমান ফারুক গুরুতর অবস্হায় ঘটনাস্থলেই  লুটিয়া পড়ে।তখন আমার ডাকচিৎকারে উল্লিখিত স্বাক্ষীগণ সহ আশে-পাশের লোকজন আগাইয়া আসিলে উক্ত বিবাদীগণ আমাদের খুন জখমের হুমকিও ভয়ভীতি  দেখিয়ে ঘটনাস্থল ত্যাগ করেন। আমার স্বামী এখন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

আর পড়তে পারেন