শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা মেডিকেল সেন্টার হসপিটালে চিকিৎসার অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ১, ২০১৯
news-image

স্টাফ রিপোর্টারঃ
চিকিৎসায় অবহেলায় কুমিল্লা নগরীর মেডিকেল সেন্টারে এক রোগীর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে।

প্রসাবে সমস্যা নিয়ে কুমিল্লা মেডিকেল সেন্টারে ভর্তি হন কুমিল্লার ব্রাক্ষনপাড়া নাগাইশ গ্রামের ৬৫ বছর বয়সী আবদুস সালাম ।এর মুত্র থলিতে মাংস বেড়ে যাওয়ায় রোগীকে অপারেশনের পরামর্শ দেন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যাপক ও বিভাগীয় প্রধান সার্জারি ও ইউরোলজি বিশেষজ্ঞ অধ্যাপক ডাঃ সিরাজুল হক।

সোমবার ( ৩০ সেপ্টেম্বর) অপারেশনের পর রোগীর অবস্থা অবনতি ঘটতে থাকলেও এই হাসপাতালের ডাক্তার ও নার্সরা তেমন সেবা দেননি বলে অভিযোগ করেন রোগীর পুত্র আবুল কালাম।

মঙ্গলবার ( ১ অক্টোবর) বেলা সাড়ে ১১ টায় ডাক্তার সিরাজুল হক রোগী দেখে বলেন রোগী ভালো আছে । এই কথা বলার ৫ মিনিটের মধ্যেই রোগী বাথরুমে যাওয়ার পর মৃত্যু ঘটে। রোগীর মৃত্যুর খবর শুনেই ডাক্তার তার চেম্বার ফেলে সরে পড়েন । এরপর ডাক্তারকে ফোন করে আর পাওয়া যায়নি । মৃতের স্বজনদের অভিযোগ, ডাক্তার সিরাজুল হক ও সেবিকাদেরকে ডেকেও রোগীর সেবার জন্যে পাওয়া যায়নি।

রোগীর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে হাসপাতালে উত্তেজনা ছড়িয়ে পড়লে কুমিল্লা কোতয়ালী থানার পুলিশের এস আই আনোয়ার হোসেন হাসপাতালে গিয়ে মৃতের স্বজনদের কথা শুনেন। এই ব্যাপারে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে অভিযোগ দাখিল করেছে মৃতের স্বজনরা।

আর পড়তে পারেন