শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ছড়িয়ে পড়ছে করোনা সংক্রমণ

আজকের কুমিল্লা ডট কম :
জুন ১৯, ২০২০
news-image

স্টাফ রিপোর্টার:
কুমিল্লায় ভয়াবহ হারে বাড়তে থাকা করোনাভাইরাসের সংক্রমণ ছড়াচ্ছে মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে। হাসপাতালে স্থাপিত করোনা ওয়ার্ডে ঢুকছেন রোগীর স্বজন ও বহিরাগতরা। পৌঁছে দিচ্ছেন ওষুধ-খাবার। এমনকি সেখানে করোনার আক্রান্ত-উপসর্গ নিয়ে মারা যাওয়া রোগীর মরদেহও বয়ে নিতে হচ্ছে স্বজনদের। এগিয়ে আসছেন না হাসপাতালের কেউ। এতে করে কমিউনিটিতে ছড়িয়ে পড়ছে করোনা সংক্রমণ।

করোনা ওয়ার্ডে রোগীদের স্বজন ও সাধারণ মানুষের অবাধ যাতায়াতের ফলে কমিউনিটিতে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কার সাথে একমত পোষণ করেছেন কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মজিবুর রহমান। তিনি বলেন, জনবল না থাকার কারণে তারা যথাযথ ব্যবস্থা নিতে পারছেন না। চিকিৎসক ও চিকিৎসাকর্মী চল্লিশ জনের মতো আক্রান্ত। করোনা ওয়ার্ডে সাধারণ মানুষ ঢুকে যাওয়া রোধ করা যাচ্ছে না।
তবে যেহেতু করোনা সংক্রমণের বিষয়টি ছোঁয়াচে। তাই কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ওয়ার্ডে সাধারণ মানুষের প্রবেশের কারণে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার আশঙ্কা। জানা যায় . জেলা ও জেলার বাইরে থেকে প্রতিদিন অসংখ্য মানুষ করোনার আক্রান্ত ও উপসর্গ নিয়ে করোনা ওয়ার্ডে চিকিৎসার জন্য আসেন। কিন্তু হাসপাতালে আসার পরও রোগীর যাবতীয় বিষয় দেখভাল করছেন স্বজনরা। হাসপাতালের কেউ করোনা রোগিদের সহযোগিতায় এগিয়ে আসে না।

হাসপাতালের দায়িত্বপ্রাপ্তরা দূরে দাঁড়িয়ে দেখছেন আর রোগীর স্বজনরা এ স্পর্শকাতর এলাকায় কাজ করছেন। এমনকি করোনা ওয়ার্ডে মারা যাওয়া ব্যক্তির মরদেহও সাধারণ মৃতের মতো একটি ট্রলিতে করে কোনো প্রকার স্বাস্থ্যসুরক্ষা ছাড়াই নিয়ে যাচ্ছেন স্বজনরা।

আর পড়তে পারেন