শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা মুরাদনগরে ৩ দিনে বিএনপির ৪০ এজেন্ট গ্রেপ্তার

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২৮, ২০১৮
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনের বিএনপি মনোনীত প্রার্থী কেএম মুজিবুল হকের নির্বাচনী এজেন্টদের গ্রেপ্তারের অভিযোগ পাওয়া গেছে। গত ৩ দিনে ওই নির্বাচনী এলাকার দুটি থানার বিভিন্ন গ্রাম থেকে পুলিশ কর্তৃক ৪০ জন এজেন্টকে গ্রেপ্তার করা হয়। এজেন্টদের না পেয়ে তাদের পরিবারের সদস্যদের আটক করা হচ্ছে।

আজ শুক্রবার বিকালে ওই প্রার্থী মুরাদনগর উপজেলা সদরের নিজ বাড়িতে এক সংবাদ সম্মেলন করে সাংবাদিকদের নিকট এসব অভিযোগ করেন কেএম মুজিবুল হক। তিনি বলেন, এলাকার মুরাদনগর ও বাঙ্গরা বাজার থানার বিভিন্ন গ্রামে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে তল্লাশি, হুমকি ও গ্রেপ্তারের কারণে এলাকায় আতংক বিরাজ করছে। এখানে সুষ্ঠু নির্বাচনের কোন পরিবেশ নেই। মামলা, হামলা, ভাঙচুর, গ্রেপ্তার ও হয়রানির কারণে আওয়ামী লীগের জন্য এই নির্বাচন উৎসবমুখর হলেও বিএনপির জন্য বিভীষিকাময় হয়ে উঠেছে।

তিনি আরও জানান, তফসিল ঘোষণার পর থেকে মুরাদনগর ও বাঙ্গরা বাজার থানা পুলিশ নৌকার বিজয় নিশ্চিত করতে বিএনপির প্রচারণায় বাঁধা, হামলা, ভাঙচুর ও একের পর এক মিথ্যা ও গায়েবি নাশকতার মামলায় হয়রানি অব্যাহত রেখেছে। শুক্রবার পর্যন্ত বিভিন্ন গ্রাম থেকে অন্তত ১২০ জন দলীয় নেতাকর্মীকে মিথ্যা অভিযোগে মামলায় জড়িয়ে গ্রেপ্তার করা হয়েছে।

এতে নেতাকর্মীরা গ্রেপ্তার এড়াতে বাড়ি ছাড়া হয়ে পড়েছে। উভয় থানা পুলিশ ছাত্রলীগ নেতাকর্মীদের নিয়ে বিএনপির নেতাকর্মীদের বাড়িতে গিয়ে তল্লাশির নামে আতংক সৃষ্টিসহ ভোট কেন্দ্রে না যাওয়ার হুমকি দিচ্ছে। তিনি নির্বাচনের সুষ্ঠু পরিবেশ সৃষ্টি করতে নির্বাচন কমিশন ও স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

সূত্রঃ মানবজমিন

আর পড়তে পারেন