শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা মহানগরে প্রায় ৫০ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ৬, ২০১৯
news-image

শাহ ইমরান/মহিউদ্দিন ভূইয়াঃ
দ্বিতীয় রাউন্ডে কুমিল্লা সিটি কর্পোরেশনের অধীনে ২৭ ওয়ার্ডে ৫০ হাজার ২২৭ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

আগামী ৯ ফেব্রুয়ারি (শনিবার) বিভিন্ন বয়সের শিশুদের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বুধবার (৬ ফেব্রুয়ারি) বেলা ১১ টায় কুমিল্লা সিটি কর্পোরেশনের নগর ভবনের অতীন্দ্র মোহন রায় সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে কুসিক মেয়র মনিরুল হক সাক্কু এ তথ্য জানান। এ সময় কুমিল্লা সিটি কর্পোরেশনের নির্বাহী কর্মকর্তা অনুপম বড়–য়া, সচিব হেলাল উদ্দিন ও কুমিল্লা সদর হাসপাতালের ডাঃ সোমেন রায় উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, শনিবার কুমিল্লা মহানগরীর ২৭ ওয়ার্ডে ৬ থেকে ১১ মাস বয়সী সব শিশুদের একটি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল (১,০০,০০০ আইইউ) এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী সব শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল (২,০০,০০০ আইইউ) খাওয়ানো হবে।

৬ মাস থেকে ১১ মাস বয়সী ৭ হাজার ৬৬০ জন শিশুকে নীল ক্যাপসুল এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ৪২ হাজার ৫৬৭ জন শিশুকে লাল ক্যাপসুল খাওয়ার লক্ষ্য রয়েছে।

মোট ১৫৬টি টি কেন্দ্রের (স্থায়ী কেন্দ্র ১৪৫ টি, ভ্রাম্যমান কেন্দ্র ১১টি) মাধ্যমে এ ক্যাম্পেইন চলবে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ কার্যক্রম চলবে। প্রতি কেন্দ্রে ২ জন স্বেচ্ছাসেবক ও প্রতি ওয়ার্ডে ২ জন করে সুপারভাইজার থাকবে।

আর পড়তে পারেন