শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা মহানগরীতে স্বাস্থ্যবিধি অমান্য করার অপরাধে জরিমানা

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৩, ২০২০
news-image

 

স্টাফ রিপোর্টার:
কুমিল্লা মহানগরীর আলেখার চর ও ক্যান্টনমেন্ট বাসস্ট্যান্ড এলাকায় মাস্ক পরিধান না করাসহ স্বাস্থ্যবিধি অমান্য করার অপরাধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় মাস্ক পরিধান না করাসহ স্বাস্থ্যবিধি অমান্য করার দায়ে ৮ টি মামলায় মোট ৩৮  হাজার টাকা জরিমানা করা হয়।

জেলা প্রশাসন সূত্র জানায়, সম্প্রতি কুমিল্লা জেলায় করোনা ভাইরাস সংক্রমণের হার বেড়ে যাওয়ার প্রেক্ষিতে যথাযথভাবে গণপরিবহনে স্বাস্হ্যবিধি প্রতিপালিত হচ্ছে কিনা, পথচারী ও দোকান-পাটে ক্রেতা-বিক্রেতাগণ মাস্ক পরিধানসহ যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলছে কিনা এবং করোনা পরিস্থিতিতে সীমিত পরিসরে যানবাহন চলাচলের ক্ষেত্রে সরকার নির্ধারিত ভাড়ার অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে কিনা তা তদারকি করতে এই মোবাইল কোর্ট পরিচালিত হয়।

কুমিল্লা জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আবুল ফজল মীরের নির্দেশনায় বুধবার  এ মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা পৃথা।

মোবাইল কোর্টের অভিযানে সহযোগিতা করেন জেলা পুলিশ সদস্যবৃন্দ। করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধসহ অন্যান্য অপরাধ নিবারণে জেলা প্রশাসনের এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা পৃথা ।

আর পড়তে পারেন