শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা মনোহরগঞ্জে মৈশাতুয়া প্রথম করোনা রোগী শনাক্ত

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২৫, ২০২০
news-image

 

স্টাফ রিপোর্টার :
কুমিল্লার মনোহরগঞ্জে ঢাকা ফেরত এক ব্যক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। মনোহরগঞ্জে তিনি প্রথম করোনায় আক্রান্ত রোগী। শুক্রবার বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নৈসর্গ মেরাজ চৌধুরী। তবে আক্রান্ত ওই ব্যক্তির শরীরে কোনো উপসর্গ নেই বলে তিনি জানিয়েছেন। বর্তমানে হোম আইসলোশনে রেখে তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে। পরিবারের অন্য সদস্যদেরও নমুনা সংগ্রহের প্রস্তুতি চলছে। ওই বাড়িটি লকডাউন করা হয়েছে।

জানা গেছে, ওই রোগীর বয়স ৫০ বছর। তিনি ঢাকায় ডিমের আড়তে চাকুরি করতেন। গত ১৬ এপ্রিল (বৃহস্পতিবার) তিনি মৈশাতুয়া ইউনিয়নের নিজ বাড়িতে আসার পর খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য বিভাগ তার নমুনা সংগ্রহ করে প্রয়োজনীয় চিকিৎসা দিয়ে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেন। এরই মধ্যে গতকাল বৃহস্পতিবার রাতে আইসিডিআর থেকে প্রেরিত রিপোর্টে তার করোনা পজেটিভ আসে।

মনোহরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল রানা জানান, মনোহরগঞ্জে বৃহস্পতিবার পর্যন্ত ৬৩ জনের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়েছে। বাড়িতে থাকা তিনটি পরিবারকে বাহিরে যাতায়াতের ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সামাজিক নিরাপত্তায় ওই বাড়িতে পুলিশ মোতায়েন করা হয়েছে।

আর পড়তে পারেন