বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা নাভানা হসপিটালে অপচিকিৎসা, মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে ২ নবজাতক শিশু

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২১, ২০১৮
news-image

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লা নগরীর ঝাউতলা এলাকায় কুমিল্লা নাভানা হাসপাতালের অপচিকিৎসার শিকার হয়েছে কাজল রেখা নামের এক প্রসূতি। এখন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে কাজল রেখার দুই ২ নবজাতক শিশু। তারা এখন ঢাকা মীরপুর শিশু হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

জানা যায়, ১৩ মার্চ কুমিল্লা সদরের গমবাগিচা এলাকার বাসিন্দা মনির উদ্দিন মজুমদার তার স্ত্রী কাজল রেখাকে নিয়ে নাভানা হাসপাতালে আসে। ডাঃ কাকলি রোগীকে দেখে জানায়, ২ দিন হাসপাতালে থাকতে হবে। পরে সিজার করতে হবে। দিনগত রাত ২ টায় রোগির অভিভাবকের কোন অনুমতি না নিয়েই সিজার অপারেশন করা হয়। ফলে শিশু দুটি আশংকাজনক অবস্থায় পড়ে। তখন শিশু দুটিকে চিকিৎসা দিতে অপারগতা প্রকাশ করে নাভানা হাসপাতাল কর্তৃপক্ষ। পরে তাদের উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়।

এ বিষয়ে শিশু দুটির পিতা মনির উদ্দিন মজুমদার জানান, আমাদের অনুমতি ছাড়াই তারা সিজার করছে। আমার শিশু দুটির যখন আশংকাজনক অবস্থা, তখন তারা বলে শিশু দুটিকে চিকিৎসা দিতে পারবো না। অন্য জায়গায় নিয়ে যান। তখন আমি তাদের ঢাকায় নিয়ে আসি। এখন আমার শিশুদের আশংকাজনক অবস্থা। আমি হাসপাতালে বিল পেইড করেছি ২৪ হাজার ১৭০ টাকা। এখন নাভানা হাসপাতাল কর্তৃপক্ষ ঢাকায় এসে আমার শিশুদের এক মাস চিকিৎসা ব্যয় ভার বহন করবে বলে জানিয়েছে। আমাদের অনুরোধ করেছে আমরা যাতে প্রশাসন ও সিভিল সার্জনের কাছে কোন অভিযোগ না করি। আমরা খুব দ্রুত এ বিষয়ে সিভিল সার্জন ও জেলা প্রশাসনের কাছে লিখিত অভিযোগ করবো।

এ বিষয়ে নাভানা হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক মোঃ জসিম উদ্দিন জানান, অনেক সময় এসব অপারেশনে রোগির পরিবারের কাছ থেকে অনুমতি নেয়া লাগে না। আপনাদের যা লেখার ইচ্ছে, লেখেন।

কুমিল্লা সিভিল সার্জন ডাঃ মোঃ মুজিবুর রহমান জানান, দুয়েকদিন আগে মুঠোফোনে এমন একটি খবর পেয়েছি। তবে রোগির পক্ষ থেকে কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আর পড়তে পারেন