শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা নগরীর নূরপুরে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর- বাড়ি দখলের চেষ্টা

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২৪, ২০২১
news-image

 

স্টাফ রিপোর্টার:

কুমিল্লা নগরীর ১৭নং ওয়ার্ডের নূরপুর এলাকার বাসিন্দা রৌশন মোল্লা তার ছেলে মেয়েকে নিয়ে এখন আতংকে দিন কাটাচ্ছেন।  তারা রয়েছেন নিরাপত্তাহীনতায়।

গত মঙ্গলবার (২০ এপ্রিল) দুপুরে পূর্বশত্রুতার জেরে তার বাড়িঘরে হামলা চালিয়ে ভাঙচুর করেছে পাশের ১৮নং ওয়ার্ড থেকে আনা ভাড়াটে সন্ত্রাসী ও নূরপুর এলাকার ক্যাডার বাহিনীরা । এ বিষয়ে ভুক্তভোগী রৌশন মোল্লার ছেলে ওবায়দুল হক রোবেল বাদীহয়ে কুমিল্লা কোতয়ালি মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেন। রৌশন মোল্লা জানান, এমন ঘটনা আগেও ঘটিয়েছিল সন্ত্রাসীবাহিনী। তবে ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ মো. সোহেল ও সাবেক কাউন্সিলর এড. শওকত আকবর বিচারের মাধ্যমে সেসব সন্ত্রাসীর ২০হাজার টাকা জরিমানা ঘটনার সমাধান করেন। গত মঙ্গলবার অকস্মাৎ আবারো হামলা চালিয়ে বাড়িঘর ভাঙচুর করে তারা। এ ঘটনায় রৌশন মোল্লার ছেলে ওবায়দুল হক রোবেল কুমিল্লা কোতয়ালি মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগে তিনি বলেন, নূরপুর এলাকার জয়নাল মিয়ার ছেলে খোকা, আক্তার মিয়ার ছেলে রোবেল,তাহের মিয়ার ছেলে দীপু, মৃত রফিক মিয়ার ছেরে মোকসেদ, মৃত সিদ্দিকুর রহমানের ছেলে ইয়াসিন, স্বপন মিয়ার ছেলে আশিক, মৃত নান্নু মিয়ার ছেলে আল আমিন,নাদিমের ছেলে মুন্না, মোঃ হুমায়ূনের ছেলে রুবেল,মৃত আনোয়ারের ছেলে রাব্বী, মোঃ জয়নালের ছেলে রাকিব,এবং মোঃ আক্তার দীর্ঘদিন যাবৎ রৌশন মোল্লার বাড়ি দখলের চেষ্টা করে আসছে। বারবার ব্যর্থ হয়ে তারা এর পূর্বেও হামলা চালিয়ে বাড়িঘর ভাঙচুর করে। গত মঙ্গলবার আবারো তারা জড়ো হয়ে তার বাড়িতে হামলা চালিয়ে জবর দখলের চেষ্টা করলে রৌশন মোল্লার ছেলে ওবায়দুল হক রোবেল জরুরী নিরাপত্তার হটলাইন (৯৯৯) নম্বরে কল করলে তৎক্ষণাৎ পুলিশ ঘটনাস্থলে আসলে সন্ত্রাসীরা পিছু হটে। এসময় উল্লেখিত সন্ত্রাসীরা তার বাড়িঘরে ব্যাপক ভাঙচুর চালিয়ে প্রচুর ক্ষতিসাধন করে। শুধু হামলা করেই ক্ষান্ত নয় তারা। রৌশন আলী মোল্লা বলেন, তার ৩ মেয়ে টিউশনি করতে যাওয়ার পথে সন্ত্রাসীরা বিভিন্নভাবে প্রাণে মেরে ফেলাসহ এসিড মেরে পুড়িয়ে দেওয়ার হুমকি প্রদান করছেন। ফলে ব্যাপক নিরাপত্তহীনতায় ভুগছে রৌশন মোল্লা ও তার পরিবার।

এমন সন্ত্রাসী কর্মকাণ্ডের নিন্দা জানিয়ে স্থানীয় বাসিন্দা আতিকুর রহমান মামুন বলেন, এমন ঘটনা মোটেই কাম্য নয়। এসব ঘটনায় শান্তি ব্যাহত হওয়া ছাড়া আর কিছুই নয়। তিনি অভিযুক্তদের শাস্তি দাবি করেন।

অভিযোগের তদন্তকারী কর্মকর্তা, কুমিল্লা কোতয়ালি মডেল থানার সাব ইন্সপেক্টর শহিদুল আলম বলেন, অভিযোগের সত্যতা পাওয়া গেছে। বিষয়টি দুই কাউন্সিলরকে জানানো হয়েছে। দ্রুত জড়িতদের আইনের আওতায় আনা হবে বলেও জানান তিনি।

আর পড়তে পারেন