শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা নগরীতে মেরিগোল্ড হাসপাতালকে জরিমানা ও ভুয়া মেডিসিন ডাক্তার আটক

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২৭, ২০১৮
news-image

 

শাহ ইমরান ও সেলিম সজীবঃ
কুমিল্লা নগরীর ঝাউতলা প্রয়াত সাংসদ আবদুল হাকিমের বাড়িতে অবস্থিত মেরিগোল্ড হাসপাতালে বৃহস্পতিবার সন্ধ্যায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: ফজলে এলাহী।

এ সময় হাসপাতালটিতে অব্যবস্থাপনা ও অস্বাস্থ্যকর পরিবেশ এর কারণে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয় এবং ভবিষ্যতে ঐ ভবনটিতে হাসপাতালের কার্যক্রম পরিচালনা না করার জন্য সতর্ক করেন।

এর আগে বিকেলে কুমিল্লা কান্দিরপাড় লাকসাম সড়কের খোরশেদ আলম পৌর বিপনী বিতান এর তৃতীয় তলায় চৌধুরী ডেন্টাল সার্জারী সেন্টারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: ফজলে এলাহী।

এ সময় চৌধুরী ডেন্টাল সার্জারী সেন্টার এর মালিক ভূয়া বিশেষজ্ঞ ডাক্তার মাঈন উদ্দিন চৌধুরীকে এক লাখ টাকা জরিমানা ও তাকে আটক করা হয় এবং তাঁর প্রতিষ্ঠানটিকে সিলগালা করে দেন। ভূয়া বিশেষজ্ঞ ডাক্তার মাঈন উদ্দিন চৌধুরীর কোন সনদ না থাকার পরেও নিজেকে বিশেষজ্ঞ ডাক্তার পরিচয় দিয়ে প্রতারণার মাধ্যমে রোগী দেখে আসতে ছিলেন। তিনি মূলত কুমিল্লার বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টেকনিক্যাল এ্যাসিস্ট্যান্ট হিসেবে কর্মরত আছেন।

এদিকে, বিকালে ভ্রাম্যমান আদালতের একই টিম কুমিল্লা রেলওয়ে স্টেশনে অভিযান চালিয়ে দুইজন মাদকসেবীকে ছয় মাসের কারাদন্ড প্রদান করেন।

অপরদিকে নগরীর চকবাজার তেলিকোনা এলাকায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে মো: শাখাওয়াত হোসেন নামের এক ভুয়া চিকিৎসককে ৫ হাজার টাকা জড়িমানা করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: ফজলে এলাহী  বলেন, জেলা প্রশাসকের নির্দেশে ভ্রাম্যমান আদালত পরিচালিত হচ্ছে। এ অভিযান আরো চলবে।

আর পড়তে পারেন