বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা (দ.) জেলা বিএনপির সভাপতি রাবেয়া চৌধুরীর স্বামী নাসির চৌধুরী আর নেই

আজকের কুমিল্লা ডট কম :
মে ২১, ২০২০
news-image

স্টাফ রিপোর্টার:

কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সভাপতি বেগম রাবেয়া চৌধুরীর স্বামী সাবেক অনারারী ম্যাজিস্ট্রেট নাছির উদ্দিন চৌধুরী (৯২) কুমিল্লা  নগরীর গোমতী হাসপাতালে বুধবার  রাত  সাড়ে ১১ টায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) ।

তিনি ঐতিহ্যবাহী সুয়াগাজী সাব বাড়ীর সন্তান জমিদার ওমর আহমদ চৌধুরীর পুত্র ও বিখ্যাত জমিদার তোফাজ্জল আহমদ চৌধুরীর দৌহিত্র ।

সাবেক সংসদ সদস্য বেগম রাবেয়া চৌধুরী তার স্ত্রী। যুক্তফ্রন্ট সরকারের শিক্ষামন্ত্রী ও বেংগল কংগ্রেসের সাধারণ সম্পাদক আশরাফ উদ্দিন চৌধুরী একই সাথে তার শ্বশুর ও  চাচা। কবি রাজিয়া খাতুন চৌধুরাণী নাসির চৌধুরীর শাশুড়ী। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই পুত্র ও এক কন্যা রেখে গেছেন। মরহুমের জেষ্ঠ পুত্র ইকবাল চৌধুরী অস্ট্রেলিয়া থাকেন । কনিষ্ঠ পুত্র ইমরান চৌধুরী বর্তমানে কানাডা অবস্থান করছেন। একমাত্র কন্যা শাহনাজ চৌধুরী ঢাকা থাকেন।   শাহনাজ চৌধুরীর স্বামী ইমরান চৌধুরী শেরে বাংলা একে ফজলুল হকের দৌহিত্র।

সদা আমুদে ক্রীড়া অন্তঃপ্রাণ নাসির উদ্দিন আহমদ চৌধুরী বেশ কিছুদিন শিবপুর ইন্জিনিয়ারিং কলেজে লেখাপড়া করেন।পরে তিনি  ১৯৪৮-৪৯ সনে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের জি এস ছিলেন। তিনি কুমিল্লা ক্লাব এবং স্টেশন ক্লাবের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। সম্ভ্রান্ত বংশীয় নাসির চৌধুরী অত্যন্ত বন্ধুবৎসল ছিলেন। বৃহস্পতিবার জোহরের পর সুয়াগাজী সাব বাড়ী প্রাঙ্গণে  জানাজা শেষে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

 

আর পড়তে পারেন