শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা দেবিদ্বারে এবার মসজিদের ইমাম করোনায় আক্রান্ত

আজকের কুমিল্লা ডট কম :
মে ১, ২০২০
news-image

 

স্টাফ রিপোর্টার:

কুমিল্লার দেবিদ্বার উপজেলার বাগুর গ্রামের টাওয়ার মসজিদের ইমাম মাওলানা আবুল কালাম আজাদ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে এলাকাবাসির মধ্যে আতংক বিরাজ করছে।

তিনি বর্তমানে মসজিদে অবস্থান করছেন। এই মসজিদটি  লকডাউন করা হয়েছে।  পাশাপাশি তার চান্দিনার বাসা,ভাই,মা ও বোনের বাসা লকডাউন করেছে।

জানা যায়,  কিছুদিন পুর্বে করোনা  আক্রান্ত হয়ে মৃত্যুবরন করা টাওয়ার মসজিদের  নিয়মিত মুসল্লী বাগুরের শাহজালাল মেম্বারের গোসল করানো এবং সংস্পর্শে ছিলেন তিনি । তবে তিনি সনাক্ত হওয়ার আগ পর্যন্ত এই মসজিদে ইমামতি করছিলেন আর এই কারনে মসজিদের মুসল্লিদের দ্বারা করোনা ছড়ানোর আশংকায় এলাকায় আতংক বিরাজ করছে।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আহমেদ কবির জানান,দেবিদ্বারের সবচাইতে ঝুকিপূর্ণ এলাকা হিসাবে আছে বাগুর এবং নবীয়াবাদ। আমরা আশংকা করছি এ পর্যন্ত দেবিদ্বারে প্রথম নারায়নগঞ্জ থেকে আসা নবীয়াবাদের মৃত জীবন কৃঞ্চ সাহা থেকেই বাগুরের শাহজালাল মেম্বারের আক্রান্তের চেইন পরিলক্ষিত হচ্ছে। কারণ বাগুর এবং নবীয়াবাদ পাশাপাশি গ্রাম, তাদের কমিউনিটি ট্রান্সমিশন আছে ।  এই দুই এলাকাতেই ১৩ জন করোনা রোগি আছেন ।

দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান জানান, ইমাম সাহেবের বাড়ি চান্দিনায়। কিন্তু মসজিদটি দেবিদ্বার উপজেলায় । মসজিদ লকডাউন করা হয়েছে।

আর পড়তে পারেন