বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা জেলা পরিষদের ১০নং ওয়ার্ড ও ২ ইউপির ২ ওয়ার্ডে উপ-নির্বাচন ২৫ জুলাই

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লা জেলা পরিষদের ১০ নং ওয়ার্ডের উপ নির্বাচন আগামী ২৫ জুলাই অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন সূত্রে জানা যায় গত ২৬ জুন -২০১৯ নির্বাচন কমিশন কুমিল্লা জেলা পরিষদের শূন্য ১০নং ওয়ার্ড(বরুড়া) এর উপ নির্বাচনের তফসীল ঘোষনা করে।

আজ ৩ তারিখ মনোনয়নপত্র জমাদানের শেষ দিন,৪ জুলাই মনোনয়ন বাছাই,১১ জুলাই প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ও ১২জুলাই প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্ধ এবং আগামী ২৫জুলাই-২০১৯ নির্বাচন অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য ২০১৭সালে ডিসেম্বরে অনুষ্ঠিত জেলা পরিষদ নির্বাচনে ১০নং ওয়ার্ড থেকে বরুড়া উপজেলা যুবলীগের আহবায়ক সোহেল সামাদ নির্বাচনে বিজয়ী হন গত ৩০ মার্চ অনুষ্ঠিত ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে বরুড়া উপজেলা পরিষদ নির্বাচনে অংশ গ্রহনের জন্য তিনি জেলা পরিষদের পদ থেকে পদত্যাগ করেন তাই এ আসনটি শূন্য ঘোষনা করে নির্বাচনে তপসীল ঘোষনা করে নির্বাচন কমিশন। অপরদিকে গত ১৭জুন কুমিল্লা মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানার পূর্ব ধইর(পূর্ব) ইউনিয়নের সংরক্ষিত ১নং ওয়ার্ড ও চান্দিনা উপজেলার বরকরই ইউনিয়নের ৪নং ওয়ার্ডের উপ-নির্বাচনের তপসীল ঘোষনা করে নির্বাচন কমিশন।

গত ৩০জুন মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে পূর্ব ধইর(পূর্ব) ইউনিয়নের ১নং ওয়ার্ডের সংরক্ষিত আসনে ৩জন মনোনয়নপত্র সংগ্রহ করে এবং চান্দিনা বরকরই ইউনিয়নের ৪নং ওয়ার্ডে একক প্রার্থী মনোনয়ন দাখিল করে। আগামী ৯জুলাই মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ ১০জুলাই প্রতীক বরাদ্ধ এবং আগামী ২৫জুন নির্বাচন অনুষ্ঠিত হবে।এখন থেকে প্রার্থীরা ইচ্ছা করলে অনলাইনে ও আবেদন করতে পারবে।

আর পড়তে পারেন