শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা জিলা স্কুলের ২০০০ সালের ব্যাচের শিক্ষার্থীদের ঈদ মিলন

আজকের কুমিল্লা ডট কম :
জুন ২৭, ২০১৭
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

উপমহাদেশের প্রাচীণ শহর শিক্ষা-সাহিত্য-সংস্কৃতির পাদপিঠ কুমিল্লার ঐতিহ্যবাহি শিক্ষা প্রতিষ্ঠান কুমিল্লা জিলা স্কুল। যে শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রতি বছর এসএসসি পাশ করে বের হয় অসংখ্য আলোকিত মুখ। যারা প্রতিনিয়ত বাংলাদেশের প্রায় সব সেক্টরে নিজ নিজ যোগ্যতায় অবদান রাখছে।

তেমনি ২০০০ সালের একটি ব্যাচ। যারা এখন বাংলাদেশের খ্যাতনামা বিভিন্ন সেক্টরে নিজেদের অবস্থান সৃষ্টি করে নিয়েছেন। সেই ব্যাচের নামে একটি ফেসবুক পেজ রয়েছে। যারা ফেসবুকের মাধ্যমে আবার ১৫/১৬ বছর পর একত্রিত হয়েছেন। এবার ঈদ উল ফিতরের রাতে কুমিল্লা জিলা স্কুলের সামনে সমাবেত হতে দেখা গেছে প্রায় শতাধিক শিক্ষার্থীকে। যারা ফেসবুকের মাধ্যমে নিজেদের মধ্যে আদান প্রদানের মাধ্যমে আবার একত্রিত হয়েছেন।

ঈদের রাতে সমাবেত শিক্ষার্থীদের মধ্যে উল্লেখযোগ্য হলেন, কুমিল্লা ভিক্টোরিয়া বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষক মহিবুর রহমান ছোটন, খ্যাতনামা সাহিত্যিক পিয়াস মজিদ, এডভোকেট মুকিম, রাকিব, নাভিল, সোহাগ (১), সোহাগ (২), মহানগর ছাত্রদল নেতা রিয়াজ, মামুন, তানিন, আলী রেজা হায়দার, মাকসুদ উল্লাহ, সরকার আবীর,  ডেন্টাল সার্জন সাইদুল হক, মাহতাব আলভেন, আসিফ, মামুন, রানা, পিকলু, শাহাদাত জাহান, আজিম উদ্দিন, রায়হানুল ইসলাম, জুয়েল কাজী, ইবনে সিনা, এমদাদুল হক, রুবেল,সাইফুলসহ আরো অনেকে।

এদিকে এই ঈদ মিলনে সশরীরে হাজির থাকতে না পারলেও ফেসবুক পেজে ছবি আপলোড করে, কমেন্টস করে নিজেদের শামিল করেছেন এনটিভি অনলাইনের প্রতিবেদক আহমেদ আল আমিন, আমেরিকায় অবস্থান রত নাদির ইসলাম, সাইফ বান্নাসহ আরো অনেকে।

এছাড়া ঈদ মিলন নিয়ে ফেসবুকে আনন্দ-অনুভূতি প্রকাশ করেছেন, ইসতিয়াক মাহমুদ, মোঃ জহির, এমদাদ হোসাইন, কাজী আব্দুল্লাহ আল মামুন, খান শাহরিয়ার আউয়াল, বোরহান উদ্দিন, সজীব ইসলামসহ আরো অনেকে।

পুরনো বন্ধুদের ঈদ মিলনে সবাই হারিয়ে গেছে পুরনো স্মৃতিতে। খোশগল্পে মজে ছিল বেশ খানিকটা সময়। ঈদটা আরো আনন্দদায়ক হলো এই মিলনে। জয় হউক বন্ধুত্বের, জয় হউক এ বন্ধনের ।

 

আর পড়তে পারেন