বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা জিলা স্কুলের ১৮০ বছর পূর্তি অনুষ্ঠানে ২০০০-তম ব্যাচের শিক্ষার্থীদের প্রাণবন্ত অংশগ্রহণ

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২০, ২০১৭
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

উপমহাদেশের প্রাচীণ শহর কুমিল্লার শিক্ষার আলোকবর্তিকা হিসেবে খ্যাত কুমিল্লা জিলা স্কুল ১৮০ বছর পূর্তি উদযাপন করছে। বৃহস্পতিবার (২০ জুলাই) সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের পদচারণায় কানায় কানায় পূর্ণ ছিল কুমিল্লা জিলা স্কুল প্রাঙ্গণ।

নবীন-প্রবীণের প্রাণের মেলায় সব জায়গায় ছিল হাসি-খুশি, অতীত স্মৃতি রোমন্থন, নষ্টালজিতে ফিরে যাওয়া। আনন্দ-উল্লাস, সেলফিতে নিজেদের বন্দি রাখা, প্রাণবন্ত র‌্যালিতে পূর্তি উদযাপনের মধ্য দিয়ে দিনটিকে ইতিহাস করে রাখল শিক্ষার্থীরা।

পূর্তির দিনটিকে আরো প্রাণবন্ত করেছে কুমিল্লা জিলা স্কুলের-২০০০ ব্যাচের শিক্ষার্থীরা। যারা ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে জিলাস্কুলকে সর্বদা সজীব ও প্রাণবন্ত রেখেছে।

র‌্যালি হতে শুরু করে আলোচনা, হৈ-হুল্লোড়, সেলফি সবকিছুতেই সরব উপস্থিতি ছিল ২০০০-ব্যাচের শিক্ষার্থীদের।

কুমিল্লা জিলা স্কুলের-২০০০ ব্যাচের শিক্ষার্থী কবি ও সাহিত্যিক পিয়াস মজিদ, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের প্রভাষক মহিবুবুল হক ছোটন, সাবেক ব্যাংক কর্মকর্তা শাহজালাল, মহানগর ছাত্রদল নেতা রিয়াজ, মহানগর ছাত্রদল নেতা সাইফুল্লাহ আল মামুন, নিপুণ,বশিরুল আলম পাটোয়ারী, মহিউদ্দিন মুহিম, ডেন্টাল সার্জন সাইদুল হক, একেএম নাসির ভূইয়া, মডেল মাহমুদ টুটুল, মহানগর ছাত্রদল নেতা ফারিয়াল, টিটু, জুয়েলারি ব্যবসায়ী স্বপনসহ আরো অনেকে এ পূর্তি অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন।

এদিকে অনুষ্ঠানে অংশগ্রহণ করতে না পারলেও কাষ্টমস এন্ড ভ্যাটের সকারি কমিশনার আলী রেজা হায়দার, এড. মুকিম, এনটিভি অনলাইনের আহমেদ আল আমিন, প্রবাসী নাদির ইসলামসহ আরো অনেকে এফবিতে ছবি পোষ্ট দিয়ে , স্মৃতিচারণ করে স্ট্যাটাস দিয়ে আনন্দ ভাগাভাগি করেছেন।

প্রায় দুই শতাব্দী ধরে জ্ঞানের অনির্বাণ আলোকশিখা ছড়িয়ে যাওয়া কুমিল্লার শিক্ষার অন্যতম ধারক কুমিল্লা জিলা স্কুল তার প্রতিষ্ঠার ১৮০ বছর পূর্ণ করল। দিবসটি উপলক্ষে বেলা ১১ টায় আনন্দ র‌্যালি, দুপুর ১২ টায় আলেঅচনা সভা ও স্মৃতিচারণ, দুপুর ২ টায় ভোজের আয়োজন করা হয় ।

আর পড়তে পারেন