শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা গার্ডেনার্স সোসাইটির আয়োজনে ছাদ কৃষি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২১, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লায় গার্ডেনার্স সোসাইটির আয়োজনে ছাদ কৃষি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গাছ প্রেমিদের নিয়ে একটি অহিংস ও সুন্দর সংগঠন কুমিল্লা গার্ডেনার্স সোসাইটি। “সবুজে থাকুন, সবুজে বাচুঁন”। এই শ্লোগানকে সামনে নিয়ে গত ৩ বছর ধরে কাজ করছে এই সোসাইটি। তারা ফেইসবুকের মাধ্যমে সদস্য সংগ্রহ করে নিজেদের মাঝে ফুল ফলের চারা বিনিময় করে।

শুক্রবার (২০ ডিসেম্বর) বিকেলে কুমিল্লা সরকারি মহিলা কলেজ অডিটরিয়ামে কলেজের উপাধ্যক্ষ প্রফেসর হাসনাত আনোয়ার উদ্দীন আহমেদ এর সভাপতিত্বে উক্ত কর্মশালা অনুষ্ঠিত হয়। উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লার জেলা প্রশাসক আবুল ফজল মীর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন কুমিল্লা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক শ্রী সুরজিত চন্দ্র দত্ত।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা বীজ প্রত্যয়ন কর্মকর্তা কৃষিবিদ তারিক মাহমুদুল ইসলাম, কুমিল্লা জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক (উদ্যান) মোঃ এহতেশাম রাসুলে হায়দার। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা সরকারি সিটি কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক মুনিরা নাজনীন।
অনলাইন ভিত্তিক সংগঠন কুমিল্লা গার্ডেনার্স সোসাইটির (সিজিএস) পরিচালনা পর্ষদে আছেন প্রতিষ্ঠাতা সভাপতি ডা: মোঃ আবু নাঈম, ডা: তালেহা চৌধুরী, সহযোগি অধ্যাপক তাওহিদা আক্তার, কৃষিবিদ মোসলেহ উদ্দিন, কামরুন নাহার মিমি ও শারমিন আক্তার প্রমুখ।

অনুষ্ঠানে ৩ শত অংশগ্রহণকারী সবাইকে বিভিন্ন ফুল ফলের চারা ও সবজি বীজ প্রদান করা হয়।

আর পড়তে পারেন