শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা কালেক্টরেট স্কুল ও কলেজে শিক্ষক নিয়োগ

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১১, ২০১৮
news-image

 

চাকরি ডেস্কঃ

কুমিল্লা জেলা প্রশাসনের তত্ত্বাবধানে পরিচালিত কুমিল্লা কালেক্টরেট স্কুল ও কলেজে শিক্ষক নিয়োগ দেওয়া হবে।

প্রভাষক পদে পদার্থ, রসায়ন, জীববিজ্ঞান, গণিত, হিসাববিজ্ঞান, ফিন্যান্স ব্যাংকিং ও বীমা, ব্যবসা সংগঠন ও ব্যবস্থাপনা, উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন, সমাজকর্ম, পৌরনীতি ও সুশাসন (রাষ্ট্রবিজ্ঞান) এবং ইতিহাস বিষয়ে ১ জন করে মোট ১১ জন নিয়োগ পাবেন।

প্রদর্শক পদে পদার্থ ও রসায়ন বিষয়ে ১ জন, জীববিজ্ঞানে ১ জন, সহকারী শিক্ষক পদে শরীরচর্চা বিষয়ে ১ জন এবং চারু ও কারুকলা বিষয়ে ১ জনকে নিয়োগ দেওয়া হবে।

পদগুলোতে আবেদনের জন্য প্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়ে সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। শিক্ষাজীবনে কোনো তৃতীয় বিভাগ বা শ্রেণি থাকা যাবে না। সাধারণ প্রার্থীদের বয়স সর্বোচ্চ ৩০ বছর এবং বিভাগীয় ও মুক্তিযোদ্ধা কোটার প্রার্থীদের অনূর্ধ্ব ৩২ বছর হতে হবে। চারু ও কারুকলা বিষয়ের আবেদনকারীদের এ বিষয়ে অনার্স বা কমপক্ষে এক বছরের ডিপ্লোমা ডিগ্রি, শরীরচর্চা বিষয়ের প্রার্থীদের বিপিএড ডিগ্রি থাকতে হবে। বিএড প্রশিক্ষণপ্রাপ্ত ও অভিজ্ঞতাসম্পন্ন বা প্রভাষক/ শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের অগ্রাধিকার দেওয়া হবে।

প্রার্থীরা আগামী ২৭ ফেব্রুয়ারির মধ্যে ‘অধ্যক্ষ, কুমিল্লা কালেক্টরেট স্কুল ও কলেজ, কুমিল্লা’ বরাবর প্রয়োজনীয় কাগজপত্রসহ আবেদন করতে হবে।

 

আর পড়তে পারেন