শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় ৭৯ বছরের অসুস্থ বৃদ্ধকে হাসপাতালে পাঠালো পুলিশ

আজকের কুমিল্লা ডট কম :
জুন ১১, ২০২০
news-image

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লা স্টেডিয়ামের প্রধান গেইটে আজ বৃহস্পতিবার (১১ জুন) বেলা এগারোটার দিকে একজন বৃদ্ধ শ্বাসকষ্ট জনিত কারণে অসুস্থ হয়ে গেলে করোনার ভয়ে কেউ তার কাছে না গেলেও পুলিশ তাকে উদ্ধার করে এম্বুলেন্স করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে চিকিৎসা প্রদান করেন।

এ ঘটনায় কোতোয়ালি থানার ইন্সপেক্টর (তদন্ত) মোঃ বিল্লাল হোসেন জানান, পুলিশ সুপার মুঠোফোনে এ সংক্রান্ত একটি বার্তা পেলে স্যার তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে বৃদ্ধের খোঁজ নিয়ে জানাতে বলেন এবং তার চিকিৎসার যাবতীয় ব্যবস্থা করার নির্দেশ প্রদান করেন।

তিনি আরও জানান, দ্রুত একটি পুলিশ টীম নিয়ে বৃদ্ধের নিকট উপস্থিত হয়ে তাকে জিজ্ঞাসাবাদ করে জানতে পারি তার নাম আহাম্মদ সরকার, নিজ বাড়ি গাইবান্ধা। তিনি ৪/৫ বছর যাবৎ কুমিল্লায় ভিক্ষাবৃত্তি করছেন। বার্ধক্য জনিত কারণে পূর্ব থেকে তার হালকা শ্বাস কষ্ট ছিল। কুমিল্লায় তার কোন আত্মীয় স্বজন নেই। অতঃপর পুলিশ সুপারকে বিস্তারিত জানালে তিনি একটি এম্বুলেন্স এর ব্যবস্থা করে দেন। পুলিশ টিম তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। কর্তব্যরত চিকিৎসক তাকে প্রাথমিক চিকিৎসা প্রদান করে এবং চিকিৎসক জানায় বার্ধক্য জনিত কারণে তার শ্বাস নিতে একটু কষ্ট হচ্ছিল। তার মধ্যে করোনার লক্ষণ নেই।

চিকিৎসকের ব্যবস্থাপত্র অনুযায়ী বৃদ্ধকে ঔষধ কিনে দেওয়া হয়। বৃদ্ধ আহাম্মদ সরকার তার নিজ গাইবান্ধা যাওয়ার ইচ্ছা পোষণ করেন। তিনি শারীরিকভাবে সুস্থ অনুভব করায় পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বিপিএম (বার) পিপিএম এর পক্ষ হতে প্রয়োজনীয় ঔষধপত্র পথ্যসামগ্রীসহ একমাসের বাজার খরচ দিয়ে বাসের টিকেটসহ তাকে পুলিশের ব্যবস্থাপনায় গাইবান্ধাগামী বাসে তুলে দেয়া হয়।

আর পড়তে পারেন