শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় ৭২ ঘন্টার মধ্যে শিশু রিফান হত্যার রহস্য উদঘাটন

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২৬, ২০২১
news-image

 

ইসতিয়াক আহমেদ/ সেলিম সজীবঃ

কুমিল্লার পুলিশ সুপার ফারুক আহমেদের সার্বিক দিক নির্দেশনায় কুমিল্লার মেঘনা উপজেলার বৈদ্যনাথপুর গ্রামের শিশু রিফান (৫) হত্যাকান্ডের ৭২ ঘন্টার ব্যবধানে পুলিশ হত্যার রহস্য উদ্ধারসহ মূল আসামি গ্রেফতার করতে সক্ষম হয়েছে। গ্রেফতার হওয়া শাকিল (২২) একই গ্রামের কবির হোসেনের ছেলে।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) দুপুরে কুমিল্লার আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। গত শুক্রবার দুপুরে উপজেলার ওমরকান্দা ব্রিজ এলাকায় পুরোনো মেঘনা নদী থেকে ওই শিশুর অর্ধগলিত মরদেহ উদ্ধার করে পুলিশ। এর ১০ দিন আগে গত ১২ জানুয়ারি বাড়ির সামনে থেকে নিখোঁজ হয়েছিল শিশুটি।

সোমবার রাতে মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার রসুলপুর এলাকা থেকে ঘাতক শাকিলকে গ্রেফতার করে মেঘনা থানা পুলিশ। এরপর থানায় এনে জিজ্ঞাসাবাদ করলে শাকিল পুরো হত্যাকাণ্ডের রহস্য পুলিশকে জানায়।

মেঘনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আবদুল মজিদ বলেন, আমাদের সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার ফজলুল করিম স্যারের নেতৃত্বে আমরা হত্যার রহস্য উদঘাটন করতে নিরবিচ্ছিন্ন তদন্ত শুরু করি। তদন্তে প্রযুক্তির সহায়তাও নেওয়া হয়। সর্বশেষ আমরা খুনিকে সনাক্ত এবং গ্রেফতার করতে সক্ষম হই।

ওসি আরো বলেন, শিশুটির দুষ্টুমিতে বিরক্ত হয়ে তার মুখে ইট নিক্ষেপ করে শাকিল। এতেই মৃত্যু হয় শিশুটির। হত্যার পর সে শিশুটির মরদেহ একটি বস্তায় ভরে। এরপর মরদেহটি লুকিয়ে রাখে একটি অটোরিকশার গ্যারেজে। মরদেহটি থেকে যখন দুর্গন্ধ বের হতে শুরু করে তখন মরদেহটি নিয়ে ফেলে দেয় নদীতে।

কুমিল্লা অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আজিম উল আহসান ( প্রশাসন ও অর্থ) আজকের কুমিল্লাকে বলেন, নিরবচ্ছিন্ন তদন্ত ও তথ্য প্রযুক্তির সহায়তায় মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার রসুলপুর এলাকা থেকে আটক করা হয় হত্যাকাণ্ডের মূল ঘাতক শাকিল (২২) কে। কুমিল্লার পুলিশ সুপার ফারুক আহমেদ , পিপিএম (বার)  মহোদয়ের সার্বিক দিক নির্দেশনায় হোমনা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার জনাব ফজলুল করিমের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয় এবং মূল আসামি শাকিল গ্রেপ্তার হয়।

আর পড়তে পারেন