বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় ৪৫ টাকার স্যাভলন ১৫০ টাকা ও ২২০ টাকার বদলে ৪৫০ টাকায় বি‌ক্রি

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ৬, ২০২০
news-image

স্টাফ রিপোর্টার:
কুমিল্লায় স্যাভলনের গা‌য়ের মূল্য মু‌ছে অ‌তি‌রিক্ত দা‌মে বিক্রি হচ্ছে। ৪৫ টাকার স্যাভলন ১৫০ টাকা এবং ২২০ টাকার স্যাভলন ৪৫০ টাকায় বি‌ক্রি করা হচ্ছেফোর্মেসি-দোকানগুলোতে। এমন তথ্য পেয়ে জাতীয় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্ত‌রের মহাপ‌রিচালকের সা‌র্বিক নি‌র্দেশনায় কু‌মিল্লা জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলা‌মের নেতৃ‌ত্বে কুমিল্লার সদর দ‌ক্ষিণ উপ‌জেলার পদুয়ার বাজার এলাকায় তদার‌কি অ‌ভিযান প‌রিচালনা করা হ‌য়ে‌ছে।

এ সময় স্যাভলনের গা‌য়ের মূল্য মু‌ছে অ‌তি‌রিক্ত দা‌মে (৪৫ টাকার স্যাভলন ১৫০ টাকা এবং ২২০ টাকার স্যাভলন ৪৫০ টাকায়) বি‌ক্রি করায় মেসার্স গোলাম মো‌র্শেদ ফা‌র্মেসী‌কে ১০ হাজার টাকা জ‌রিমানা করা হয়। এছাড়াও মেয়াদ উত্তীর্ণ ঔষধ বি‌ক্রির ম‌তো ভোক্তা অ‌ধিকার বি‌রোধী কর্মকা‌ণ্ডের সা‌থে জ‌ড়িত থাকার অ‌ভি‌যো‌গে লাইফ ফার্মা‌কে ১০ হাজার টাকা, আর কে ফা‌র্মেসী‌কে ৫ হাজার টাকা, নিউ প্রাইম ফা‌র্মেসী‌কে ৬ হাজার টাকা এবং মূল্য তা‌লিকা না রাখায় বিশাল ভ্যারাই‌টিজ স্টোর‌কে ৪ হাজার টাকাসহ মোট ৫টি প্র‌তিষ্ঠান‌কে অ‌ধিদপ্ত‌রের প্রশাস‌নিক এখ‌তিয়া‌রে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮, ৪০, ৪৫ এবং ৫১ ধারায় ৩৫ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

অ‌ভিযা‌নের সময় হ্যান্ড মাই‌কের মাধ্য‌মে উক্ত এলাকার ফল ব্যবসায়ী‌, সব‌জি বি‌ক্রেতা, মসলার দোকানী ও ফা‌র্মেসীর মা‌লিক‌দের নির্ধা‌রিত মূল্যে নিত্যপণ্য, ঔষধ ও অন্যান্য মে‌ডি‌কেল ইকুইপ‌মেন্ট ‌বি‌ক্রির প্র‌য়োজনীয় নি‌র্দেশনা দেওয়া হয়।

কারসা‌জি ক‌রে নিত্যপণ্য ও ঔষধ সামগ্রীর দাম বৃ‌দ্ধি না কর‌তে, পাইকা‌রি ক্র‌য়ের ভাউচার সংরক্ষণ ও শা‌রী‌রিক দূরত্ব বজায় রে‌খে পণ্য ক্রয়-‌বিক্র‌য়ের অনু‌রোধ করা হয়। সং‌শ্লিষ্ট বাজার ব্যবসায়ী স‌মি‌তির নেতৃবৃন্দ ও জেলা পু‌লি‌শের এক‌টি টিম এ কা‌জে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন। জনস্বা‌র্থে এ কার্যক্রম অব্যাহত থাক‌বে।

আর পড়তে পারেন