শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় ৪৩ শ্রমিককে ধান কাটার জন্য বরেন্দ্র এলাকায় পাঠালো পুলিশ

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২৩, ২০২০
news-image

 

স্টাফ রিপোর্টার:

রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের বরেন্দ্র এলাকায় ধান কাটার জন্য কুমিল্লায় আটকে পড়া শ্রমিকদের বাসযোগে প্রেরণ করেছেন পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম।

প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী জেলা পুলিশের সার্বিক ব্যবস্থাপনায় ৪৩ জন কৃষি শ্রমিককে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে নগরীর শাসনগাছা থেকে বরেন্দ্র এলাকায় প্রেরণ করা হয়। এসময় তাদেরকে সামাজিক দূরত্ব বজায় রেখে জীবানুনাশক স্প্রে করে বাসে উঠানোসহ করোনা সংক্রমণ ঠেকাতে সতর্ক থাকার নির্দেশনা দেয়া হয়। এর আগে তাদেরকে মাস্ক এবং দুপুরের খাবার প্যাকেট প্রদান করা হয়।

পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম জানান, এসব শ্রমিকরা কৃষিকাজ ও শ্রমভিত্তিক বিভিন্ন কাজ করে জীবিকা নির্বাহের জন্য বিভিন্ন সময়ে কুমিল্লায় আসেন। তারা প্রতি বছর ধান কাটার মৌসুমে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের বরেন্দ্র এলাকায় ধান কাটার শ্রমিক হিসেবে কাজ করেন। কিন্তু করোনা সংক্রমণ ঠেকাতে লকডাউন ঘোষণার পর গণপরিবহন বন্ধ হয়ে যাওয়ায় তারা কুমিল্লায় আটকা পড়েন। দেশের কৃষি কার্যক্রম ত্বরান্বিত করতে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী কৃষি শ্রমিকদের সেখানে প্রেরণের জন্য আমরা সহযোগিতা করেছি। এসময় জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আর পড়তে পারেন