শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় ৪০ কেজি ওজনের কাঁঠাল মাত্র ১২০০ টাকা!

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২৭, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
৪০ কেজি ওজনের একটি কাঁঠাল কুমিল্লা স্টেডিয়ামের পাশে বিক্রি করতে এনেছিলেন কুমিল্লার স্থানীয় বাসিন্দা বাবুল মিয়া। শনিবার (২৭ জুলাই) সকালে এত বড় কাঁঠাল দেখতে মানুষের ভিড় জমে যায়। তবে বিশাল আকারের কাঁঠালটি মাত্র ১২০০ টাকায় বিক্রি করতে পেরেছেন তিনি।

কেউ দাম না বলায় এক পর্যায়ে কাঁঠালটি বাড়িতে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি। এ সময় তার পরিচিত সঞ্জু মিয়া কাঁঠালটি ১২০০ টাকা দাম করেন। আর কেউ এত দাম না বলায় তার কাছেই তা বিক্রি করেন তিনি।

কাঁঠালের মালিক বাবুল মিয়া জানান, তার গাছে প্রতি বছরের মতো এবারও অনেক কাঁঠাল ধরেছে। তার মধ্যে এই কাঁঠালটি সবচেয়ে বড়। যার ওজন ছিল ৪০ কেজি। তবে বাজারে এবার কাঁঠালের ভালো দাম নেই। এ ছাড়া এত বড় কাঁঠালের ক্রেতা না থাকায় বিক্রিও করতে পারছিলেন না। বাজারে এবার ধানের চেয়েও কাঁঠালের দাম কম। তাই কম দামেই কাঁঠালটি বিক্রি করেছেন। তিনি জানান, প্রতি বছরই তার গাছে দু-একটি বড় কাঁঠাল হয়। গত বছর একটি কাঁঠালের ওজন হয়েছিল ৩৫ কেজি।

ক্রেতা সঞ্জু মিয়া বলেন, অন্যান্য বছর এত বড় কাঁঠালের দাম হতো অন্তত দুই হাজার টাকা। কিন্তু এবার দাম না থাকায় মাত্র ১২০০ টাকায় কাঁঠালটি কিনতে পেরেছেন। তিনি বলেন, কাঁঠালটি পাকলে ওজন আরও বেড়ে যাবে।

আর পড়তে পারেন