শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় ১৪ হাজার প্রবাস ফেরত ব্যক্তিদের বাড়ি গিয়ে কোয়ারেন্টাইনের বিষয়ে খোঁজ নিচ্ছে পুলিশ

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২০, ২০২০
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লা জেলা জুড়ে ১৪ হাজার  ১৮৩ জন প্রবাস ফেরত ব্যক্তিদের বাড়িতে বাড়িতে গিয়ে হোম কোয়ারেন্টাইনের বিষয়ে খোঁজ নিচ্ছে কুমিল্লা জেলা পুলিশ।

বিদেশ ফেরত ব্যক্তিরা কোয়ারেন্টাইনে আছে কিনা এ বিষয়টি দেখার জন্য জেলাজুড়ে পুলিশ কাজ করছে।

কুমিল্লার ১৭ উপজেলা ও একটি থানাসহ ১৮ থানা পুলিশের কর্মকর্তারা এ কাজে ব্যস্ত সময় পার করছেন। প্রবাস ফেরতরা কোয়ারেন্টাইনে আছে কি না ? বাহিরে ঘোরাফেরা করছে কি না ? এসব বিষয়গুলো নিয়ে কাজ করছে জেলা ও সকল থানা পুলিশের কর্মকর্তারা। এ সময় তারা বাড়িতে বাড়িতে গিয়ে প্রবাস ফেরতদের হোম কোয়ারেন্টাইনে থাকার বিষয়টি নিশ্চিত করছেন। নির্দেশনা দিচ্ছেন সঠিক পন্থায় কিভাবে হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে, যাতে করে পরিবারের অন্য সদস্যরা নিরাপদ থাকতে পারে। পাশাপাশি করোনা ভাইরাস বিষয়ে নানা তথ্য জনসাধারণকে অবহিত করছেন।

এ বিষয়ে করোনা প্রতিরোধে কুমিল্লা জেলা পুলিশের গঠিত কমিটির ফোকাল পয়েন্ট কর্মকর্তা ও কুমিল্লা ডিএসবির অতিরিক্ত পুলিশ সুপার আজিম উল আহসান জানান, কুমিল্লা পুলিশ সুপার  সৈয়দ নুরুল ইসলাম বিপিএম (বার) পিপিএম মহোদয়ের সক্রিয় নির্দেশনা ও তত্ত্বাবধানে এসবি থেকে প্রবাস ফেরতদের প্রাপ্ত তালিকাকে ৫ টি গ্রুপে ভাগ করা হয়েছে। অধিক ঝুঁকিপূর্নকে ক গ্রুপ , পর্যায়ক্রমে বাকিদের অন্যগ্রুপে রাখা হয়েছে। এসব তালিকা উপজেলা অনুযায়ী থানা পুলিশের কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে। এ বিষয়ে  প্রবাস ফেরতদের বাড়িতে বাড়িতে গিয়ে কমপক্ষে ১৪ দিন সঠিক উপায়ে হোম কোয়ারেন্টাইনে থাকার বিষয়টি নিশ্চিতকরণে কাজ করছে জেলা পুলিশ, যাতে পরিবারের অন্য সদস্যরা সংক্রমণ থেকে নিরাপদে বাচঁতে পারে এবং এ ভাইরাস যাতে  ছড়িয়ে পড়তে না পারে।

 

আর পড়তে পারেন