বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় ১০ কলেজছাত্রীকে কান ধরে উঠবোস, অধ্যক্ষ অবরুদ্ধ

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ৭, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লার নাঙ্গলকোটের হোমনাবাদ আদর্শ ডিগ্রী কলেজের ৫ শিক্ষার্থীকে কান ধরে রোদে দাঁড় করিয়ে রাখার প্রতিবাদে শিক্ষকদের অবরুদ্ধ করে রাখে শিক্ষার্থীরা। এ সময় কলেজের মুল ফটকে তালা লাগিয়ে বিক্ষোভ করে তারা।

শিক্ষার্থীদের অভিযোগ, বরখাস্তের দুই বছর পর ফিরে এসেই শিক্ষার্থীদের সাথে অসাধাচরন করতে থাকে। কলেজের ভিতরে কেন্টিন করার জন্য বারবার তাগাদা দিলেও অধ্যক্ষের অনিহায় তা কখনো হয়ে উঠেনি। তাই ছাত্র শিক্ষক সকলে বাধ্য হয়েই বাহিরের দোকানে গিয়ে নাস্তা করতে হয়।

সোমবার কলেজের একাদ্বশ শ্রেণীর ৫জন ছাত্রী গেইটের সামনের দোকানে গিয়ে নাস্তা করে আসে। পরে অধ্যক্ষ মীর জাহাঙ্গীর আলম তাদের ডেকে এনে কলেজ মাঠে কান ধরে উঠবস করায় ও পাঁচ মিনিট কান ধরে রোদে দাঁড় করিয়ে রাখে। এর প্রতিবাদ জানালে কলেজ ছাত্রলীগের সভাপতি শ্যামলকে লাঞ্চিত করে বের করে দেয়ার চেষ্টা করে অধ্যক্ষ। কলেজের প্রদর্শক আমিনুল ইসলাম ও পঅধ্যাপক আবু বকর ছিদ্দিক তাকে এসব কাজে সহযোগিতা করেছেন বলেও দাবী করেন শিক্ষার্থীরা।

এসব ঘটনার পর সকল ছাত্র-ছাত্রী মিলে বিক্ষোভ করতে থাকে। এসময় তারা কলেজের প্রদান ফটকে তালা লাগিয়ে দেয় শিক্ষকদের অবরুদ্ধ করে রাখে। প্রায় ২ ঘন্টা অবরুদ্ধ থাকার পর গভর্নিং বডির সদস্যগন স্থানীয় আবু তাহের বিএসসি, বাচ্চু মিয়া, হারুনুর রশিদ ও ভুট্টু মেম্বার সহ নের্তৃবৃন্দরা এসে ঈদুল ফিতরের পর কলেজ গভর্নিং বডির সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেয়ার আশ্বাস দিলে বিক্ষোভ স্থগিত করা হয়।

এ বিষয়ে জানতে অধ্যক্ষ মীর জাহাঙ্গীর আলমের কার্যালয়ে সাংবাদিকরা গেলে তিনি কোন কথা না বলেই নিজ কার্যালয় থেকে দ্রুত বেরিয়ে যান। এরপর আর তাকে পাওয়া যায়নি।

আর পড়তে পারেন