শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় স্যালাইনে বিষ মিশিয়ে স্বামীকে হত্যা!

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ৯, ২০১৯
news-image

স্টাফ রিপোর্টারঃ
নির্যাতন সহ্য করতে না পেরে স্যালাইনের সাথে বিষ মিশিয়ে স্বামীকে হত্যা করেছে এক স্ত্রী। ডাক্তার স্যালাইন দিলে সেই স্যালাইনের সাথে বিষ মিশানো হয়েছে বলে জানিয়েছে নিহতের স্ত্রী সাফিয়া বেগম (৬৫)। নিহত ব্যক্তির নাম আব্দুল গফুর (৭০)।

জানা গেছে, নিহত আব্দুল গফুর বুড়িচং উপজেলার কোরপাই কাকিয়ারচর গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে। ৪০ বছর পূর্বে পারিবারিকভাবে বিয়ে হয়েছিল তাদের। সেই থেকে স্বামী নির্যাতন করত বলে দাবি স্ত্রী সাফিয়ার।

শুক্রবার (৮ ফেব্রুয়ারি) সকাল ৯টায় শারীরিক দুর্বলতার জন্য ডাক্তারকে দিয়ে স্যালাইন দেওয়া হয়। দুপুর ২টায় প্রথমে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে কুমেক হাসপাতালে নেওয়া হয়। কুমেক হাসপাতালে রাত ৭টায় মৃত্যু হয়
গফুরের। ঘটনাস্থল থেকে পুলিশ স্যালাইন ও বিষের বোতল সংগ্রহ করেছে। তাছাড়াও বিভিন্ন এনজিও’র নিকট থেকে নেওয়া ঋণের বই পাওয়া গেছে।

জানা যায়, পারিবারিক কলহের জেরেই এ ঘটনার সূত্রপাত। ৪ সন্তানের জনক গফুর মিয়া কৃষি কাজ করতেন। দুই ছেলে দুই মেয়ে মধ্যে দুই ছেলেই বিদেশ থাকেন। বড় ছেলে জাহিদুল ওমান থাকেন আর ছোট ছেলে জুয়েল মালেশিয়া থাকেন। দুই মেয়ে রুবিকে দাউদকান্দি উপজেলার বরকীকান্দি আর সুমিকে চান্দিনা উপজেলার বেলাশ্বর গ্রামে বিয়ে দেন।

স্থানীয়দের সাথে মুঠো ফোনে যোগাযোগ করে জানা যায়, সাফিয়া বেগমের স্বামী গফুর মিয়া সহজ সরল একজন কৃষক। তার স্ত্রী ও সহজ সরল। তবে তার স্ত্রী বিভিন্ন এনজিও’র নিকট থেকে অনেক টাকা ঋণ করেছেন। গত শুক্রবার সকালে স্থানীয় আব্দুল মালেকের ছেলে ডাক্তার খোরশেদ আলমের নিকট গফুর মিয়া শারীরিক দুর্বলতা নিয়ে গেলে ডাক্তার বাসায় গিয়ে তাকে ভিটামিন, ক্যালসিয়াম সহ স্যালাইন দেন। সেই স্যালাইনে তার স্ত্রী সিরিজের মাধ্যমে বিষ প্রয়োগ করে হত্যা করেন।

তবে স্থানীয়দের দাবি নিহতের মেয়েরা ঘটনার সাথে সম্পৃক্ত। মহিলা অনেক সহজ সরল সে এই কাজ করতে পারে না। নিহতের স্ত্রীর দাবি আমি নিজে ৫০ টাকা দিয়ে বিষ কিনেছি এবং ছোট্ট একটি বোতল থেকে স্যালাইনে দিয়ে দিয়েছি।

এ বিষয়ে বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আকুল চন্দ্র বিশ্বাস বলেন, আমি খবর পেয়ে কুমেক হাসপাতালে আসি। এসে ঘটনার সত্যতা পেলাম। যেহেতু ব্যক্তিটি মারা গিয়েছে সেহেতু মেডিকেল টার্ম। মেডিকেলের পরীক্ষা নিরীক্ষা শেষে বিস্তারিত জানা যাবে। স্থানীয়রা ধারণা করছে তার স্ত্রী ও মেয়ে স্যালাইনের মাধ্যমে বিষ প্রয়োগ করেছে। হাসপাতালে এসে নিহতের স্ত্রীর সাথে কথা বললাম তিনি অসংলগ্ন কথা বলছেন। তবে এ সংক্রান্ত বিষয়ে কেউ যদি কোন অভিযোগ করে সেই অনুযায়ী আমরা আইনগত ব্যবস্থা গ্রহণ করব বলে জানান তিনি।

আর পড়তে পারেন