বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় স্বামী হত্যার দায়ে স্ত্রী ও পরকীয়া প্রেমিকের যাবজ্জীবন কারাদন্ড

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ৯, ২০১৭
news-image

 

আশিকুর রহমান সোহেলঃ

স্বামী হত্যার দায়ে স্ত্রী ও পরকীয়া প্রেমিককে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে কুমিল্লার একটি আদালত।

বুুধবার (৯ আগষ্ট) দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৪র্থ আদালতের বিচারক নূর নাহার বেগম শিউলী এ রায় দেন।

সাজাপ্রাপ্তরা হচ্ছেন, কুমিল্লার দেবিদ্বার উপজেলার দক্ষিণখার গ্রামের আক্তারুজ্জামানের স্ত্রী সালমা আক্তার ও একই উপজেলার ধামতী গ্রামের দুদু মিয়ার ছেলে নুরুল ইসলাম।

বাদি পক্ষের আইনজীবি অতিরিক্ত পিপি অ্যাডভোকেট আবুল বাশার জানান, ২০০০ সালে দেবিদ্বারের ধামতী গ্রামের খোকন মিয়ার মেয়ে সালমা আক্তারকে বিয়ে করেন আক্তার হোসেন। বিয়ের পর তিনি সৌদিতে চলে যান। ইতোমধ্যে তাদের একটি ছেলে সন্তানের জন্ম হয়। স্বামীর অনুপস্থিতিতে সালমা পাশের ধামতী গ্রামের নুরুল ইসলামের সাথে পরকীয়া সম্পর্কে জড়িয়ে পড়েন। বিষয়টি জানাজানি হলে এলাকায় সালিশও হয়।

পরে ২০১৩ সালে আক্তার হোসেন দেশে এলে সালমা স্বামীকে নিয়ে বাসা ভাড়া নিয়ে দেবিদ্বার সদরে চলে আসেন। ওই বছরের ৪ নভেম্বর ভাড়া বাসায় প্রেমিক নুরুল ইসলামের সহযোগিতায় মাথায় আঘাত করে স্বামী আক্তার হোসেনকে হত্যা করে সালমা।

পরে স্বামী আক্তার হোসেন স্ট্রোক করে মারা যান বলে বলে অপপ্রচার চালায় সালমা। কিন্তু ময়নাতদন্তে মাথায় আঘাতের বিষয়টি উঠে আসে।
এ নিয়ে আক্তারের ভাই হানিফ সরকার বাদি হয়ে ২০১৪ সালের পয়লা জানুয়ারি সালমা ও প্রেমিক নুরুল ইসলামের বিরুদ্ধে দেবিদ্বার থানায় মামলা দায়ের করেন। সাক্ষী প্রমাণের ভিত্তিতে আদালত দুইজনকে যাবজ্জীবন সাজা প্রদান করেন।

আর পড়তে পারেন