শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় সেরা মনোহরগঞ্জ হাতিমারা সরকারি প্রাথমিক বিদ্যালয়

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ৮, ২০১৭
news-image

 

সেলিম সজীবঃ

কুমিল্লায় জেলার শ্রেষ্ঠ বিদ্যালয় নির্বাচিত হয়েছে মনোহরগঞ্জ উপজেলার হাতিমারা সরকারি প্রাথমিক বিদ্যালয়। ৮ এ আগস্ট মনোহরগঞ্জ প্রাথমিক শিক্ষা কর্মকর্তা কাজি মফিজ উদ্দিন আহম্মেদ জেলার শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে খবরটি বিদ্যালয় কর্তৃপক্ষকে জানান।

মনোহরগঞ্জ উপজেলা শিক্ষা কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, একটি আদর্শ ও শ্রেষ্ঠ বিদ্যালয় নির্বাচনের ক্ষেত্রে প্রাক্-প্রাথমিকে শ্রেণিকক্ষ সাজানো, বিদ্যালয়ের আঙিনায় বাগান সৃজন, শিক্ষকদের উন্নত পাঠদান, শিক্ষার্থীদের উপস্থিতির হার, নিয়মিত খেলাধুলা, শিক্ষকদের নৈমিত্তিক ছুটি ও ভালো ফলাফল বিবেচনায় নেওয়া হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রোকেয়া হায়দার জানান, ‘আমাদের বিদ্যালয়টি প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় গত কয়েক বছর ধরে ধারাবাহিকভাবে শতভাগ পাস করে আসছে। শিক্ষকেরাও নৈমিত্তিক ছুটি ভোগ করেছেন কম। বিদ্যালয়ের পারিপার্শ্বিক পরিবেশও ভালো। আমরা ভবিষ্যতে এ স্বীকৃতি ধরে রাখতে চাই।’

মনোহরগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা কাজি মফিজ উদ্দিন বলেন, বিদ্যালয়ের কর্মকাণ্ড বিবেচনা করে জেলার শ্রেষ্ঠ বিদ্যালয় ঘোষণা করা হয়ে থাকে। হাতিমারা সরকারি প্রাথমিক বিদ্যালয় শ্রেষ্ঠ বিদ্যালয়ের সব শর্ত পূরণ করেছে।

আর পড়তে পারেন