শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় শামসুল হুদা হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদন্ডাদেশ

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২২, ২০১৭
news-image

তাওহিদ হোসেন মিঠুঃ
কুমিল্লা নগরীর হাউজিং স্টেট এলাকার প্রবাসী শামসুল হুদা (৩৮) হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদন্ডাদেশ প্রদান করেছে কুমিল্লা আদালত।
বুধবার (২২ মার্চ) বিকেলে অতিরিক্ত জেলা দায়রা জজ ৪ নং আদালতের বিচারক নূর নাহার বেগম শিউলী এ রায় প্রদান করেন।
দন্ডপ্রাপ্ত আসামিরা হলেন,কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার মনিকপুর গ্রামের মৃত. তোতা মিয়ার ছেলে পলাতক আসামি শিপন মজুমদার ওরফে রিপন (২২), একই উপজেলার আটগ্রামের ছিদ্দিকুর রহমানের ছেলে সাহাবুদ্দিন (২২) এবং নগরীর চাঁনপুর বউ বাজার এলাকার মোঃ খোকন মিয়ার স্ত্রী তাসলিমা ওরফে সালমা (২৬)।

মামলার বিবরণে জানা যায়,প্রবাসী শামসুল হুদার কাছে মোবাইল ফোনের মাধ্যমে ২ লাখ ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করায় কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার লতিফ শিকদার গ্রামের মৃত. পেয়ার আহম্মেদের ছেলে মৃত. শামসুল হুদা প্রকাশ শামসু’র বড় ভাই মোঃ জসিম বাদি হয়ে অজ্ঞাতনামাদের আসামি করে কোতয়ালী মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেন। পরবর্তীতে দাবিকৃত মুক্তিপণের টাকা দিতে অস্বীকার করায় ২০১৩ সালের ১২ ডিসেম্বর বেলা দেড়টার সময় কুমিল্লা হাউজিং স্টেট এলাকায় বিবর্তন নামক বিল্ডিংয়ের ৫ম তলায় প্রবাসি শামসুল হুদা প্রকাশে শামসুকে গ্রিলের সাথে হাত-পা বেঁধে পুরো মুখে স্কচটেপ প্যাঁচিয়ে জবাই করে হত্যা করে।

এ ঘটনায় ওই বছর ১৬ ডিসেম্বর কোতয়ালী মডেল থানায় একটি মামলা দায়ের করেন মৃত. শামসুল হুদার বড় ভাই। মামলার তদন্তকারি কর্মকর্তা উপ-পরিদর্শক জসিম উদ্দিন মোবাইল ট্রেকিংয়ের মাধ্যমে প্রথমে নগরীর চাঁনপুর বউ বাজার এলাকার মোঃ খোকন মিয়ার স্ত্রীকে তাসলিমা ওরফে সালমাকে (২৬) আটক করে। পরবর্তীতে তাসলিমা’র তথ্যমতে, কুমিল্লা চৌদ্দগ্রাম মিয়ার বাজার বাসমতি নামক খাবার হোটেল থেকে অপর দু’আসামি একই জেলার শিপন মজুমদার ওরফে রিপন ও সাহাবুদ্দিনকে আটক করেন কোতয়ালী থানা পুলিশ।

মামলার তদন্তকারী কর্মকর্তা মোঃ জসিম উদ্দিন ২০১৪ সনের ১০ মে আসামি শিপন মজুমদার, সাহাবুদ্দিন ও তাসলিমার বিরুদ্ধে চার্জশীট দাখিল করেন। পরবর্তীতে মামলাটি বিচারে এলে ২২ জন স্বাক্ষীর মধ্যে ১৮জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ শেষে আসামি শিপন মজুমদার (পলাতক), আসামি সাহাবুদ্দিন ও তাসলিমার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের মৃত্যুদন্ডাদেশ প্রদান করেন বিজ্ঞ আদালত।

রাষ্ট্রপক্ষে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৪র্থ আদালতের এপিপি অ্যাড. সৈয়দা রেখা এবং আসামি পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাড. ইকরামুল হক ও অ্যাড. নাইমা সুলতানা মুন্নী।

আর পড়তে পারেন