বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় লকডাউনের মাঝেও জনসমাগম কমেনি

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১১, ২০২০
news-image

 

ইমতিয়াজ আহমেদ জিতু:

কুমিল্লায় এ পর্যন্ত ৩ জনের শরীরের করোনা ভাইরাস সংক্রমণ পাওয়া গেছে। এর ফলে করোনা ভাইরাসের সংক্রমণ যাতে ছড়িয়ে না পড়ে সেজন্য শুক্রবার দুপুর থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত কুমিল্লা জেলাকে লকডাউন ঘোষনা করা হয়। তবে লকডাউনের মাঝেও রাস্তায় মানুষের উপস্থিতি কমেনি। সেনাবাহিনী, পুলিশ ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট যেখানে প্রচারণা চালান,সেখানে মানুষ কমে। পরবর্তীতে তাদের যাওয়ার পর পূর্বের অবস্থায় ফিরে আসে।

স্বল্পমূল্যে দরিদ্রদের জন্য পণ্য বিক্রির স্থানেও মানুষ নিরাপদ দূরত্বে থাকার বিষয়টি এড়িয়ে যাচ্ছে। নগরীর চকবাজার, চর্থা, বালুতুপা, তেলিকোনা, কাপড়িয়াপট্টি, বাদশাহ মিয়ার বাজারসহ গুরুত্বপূর্নস্থানগুলোতে জনসমাগম করেনি।

এ বিষয়ে কুমিল্লা ডিএসবির অতিরিক্ত পুলিশ সুপার আজিম উল আহসান জানান, জনসচেতনতা সৃষ্টিতে এবং লকডাউন নিশ্চিতে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন সক্রিয় রয়েছে। কেউ আইন অমান্য করলে ভ্রাম্যমান আদালত প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নিবে।

জেলা প্রশাসক আবুল ফজল মীর জানান, আমরা সবোর্চ্চ চেষ্টা করছি যাতে মানুষ সচেতন হয়, কিন্ত মানুষ যদি নিজ থেকে সচেতন না হয় তাহলে আইনানুগ ব্যবস্থা নিবো।

আর পড়তে পারেন