বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় র‌্যাবের অভিযানে পাসপোর্ট ও বিআরটিএর ১২ দালাল আটক

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ৫, ২০২১
news-image

 

ইসতিয়াক আহমেদ:

কুমিল্লা বিআরটিএ এবং পাসপোর্টে দালাল বিরোধী বিশেষ ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১২ জন দালালকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান ও ২ লক্ষ ৮৯ হাজার ৪৫০ টাকা জরিমানা আদায় করেছে কুমিল্লা র‌্যাব-১১,সিপিসি-২ সদস্যরা।

রোববার (৫ সেপ্টেম্বর) দুপুর থেকে বিকেল পর্যন্ত গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিসি-২ এর একটি আভিযানিক দল কুমিল্লা সদরের বিআরটিএ অফিস এলাকা, রেসকোর্স ও নোয়াপাড়া এলাকায় বিশেষ ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৪ জন পাসপোর্ট দালাল এবং ৮ জন বিআরটিএ দালালকে আটক করা হয়। কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ গোলাম মোস্তফার নেতৃত্বে ভ্রাম্যমান আদালত তাদের বিভিন্ন মেয়াদে সাজা প্রদান ও জরিমানা আদায় করা হয়।

র‌্যাব সূত্র জানায়, অভিযানে আটক কুমিল্লা সদরের রসুলপুর গ্রামের মোঃ ফজলুল হকের ছেলে পাসপোর্ট দালাল মোঃ আনোয়ার হোসেনকে (৪৫) ১৫ দিনের কারাদন্ডসহ ৪২ হাজার ৬৫০ টাকা জরিমানা করা হয়, মনোহরগঞ্জ উপজেলার ঝলম গ্রামের নিরঞ্জন কিশোর মজুমদার এর ছেলে পিন্টু কুমার মজুমদারকে (৪৯) ১৫ দিনের কারাদন্ডসহ ৪৬ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়, একই উপজেলার দেবপুর গ্রামের মৃত হাছান আহম্মেদের ছেলে আব্দুল কুদ্দুছ মামুনকে (৩৯) ২ হাজার টাকা জরিমানা করা হয়, সদরের রেসকোর্স এলাকার দেলোয়ার হোসেনের ছেলে মেজবাহ উদ্দিনকে (৫০) ১ লক্ষ ৯২ হাজার ৩০০ টাকা জরিমানা করা হয় এবং সদরের কালিয়াজুড়ি গ্রামের মৃত আনু মিয়ার ছেলে বিআরটিএ দালাল হেলাল (৪০), ব্রাক্ষনপাড়া উপজেলার বাগড়া ফকিরবাড়ী গ্রামের আবু তাহের খানের ছেলে পিয়াল খান (৪৯) ও সদরের কালিয়াজুড়ি গ্রামের মৃত. দুলাল মিয়ার ছেলে আনোয়ারকে (২৪) ৭ দিন করে কারাদন্ড প্রদান করা হয়, নগরীর কাপড়িয়া পট্টি এলাকার তাজুল ইসলামের ছেলে লিটনকে (৪৪) ৫ দিনের কারাদন্ডসহ ৩ হাজার টাকা জরিমানা করা হয়, সদরের মাঝিগাছা গ্রামের মৃত সুনীল চন্দ্র দের ছেলে নির্মল কান্তিকে (৫৬) ৫ দিনের কারাদন্ডসহ ২ হাজার টাকা জরিমানা করা হয়, নগরীর ছোটরা গ্রামের মৃত নুরুজ্জামানের ছেলে ওহিদুজ্জামানকে (৫৪) ২ দিনের কারাদন্ড প্রদান করা হয়, বুড়িচং থানার মহিষমারা গ্রামের মৃত লাল মিয়ার ছেলে বারেক (৪২) কে ৫ শত টাকা জরিমানা করা হয় এবং সদরের জোড়ামেহার গ্রামের মৃত. আঃ মোতালেবের ছেলে মনিরুজ্জামান (৪৬) কে ২ শত টাকা জরিমানা করা হয়।

র‌্যাব-১১, সিপিসি-২ এর কোম্পানি অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন।

আর পড়তে পারেন