শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় “রক্তকমল ফাউন্ডেশন” এর উদ্যোগে শীতবস্ত্র বিতরণ সম্পন্ন

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ১১, ২০২০
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

সব সময় সঙ্গে আছি সকল ভালো কাজে, উষ্ণতা আজ ছড়িয়ে দিবো শীতার্তদের মাঝে-এই স্লোগানকে সামনে রেখে একদল উদ্যমী তরুণ-তরুণীর ঐকান্তিক প্রচেষ্টায় ৩য় বারের মত ২শতাধিকের অধিক গরীব ও অসহায় মানুষের মাঝে সফল ও সার্থকভাবে কম্বল বিতরণ করেছে আর্তমানবতার সেবায় নিয়োজিত স্বেচ্ছাসেবী সংগঠন “রক্তকমল ফাউন্ডেশন, কুমিল্লা”।

শুক্রবার ঐতিহ্যবাহী সুয়াগঞ্জ টি,এ হাই স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে সংগঠনের প্রধান উপদেষ্টা মোঃ ছানা উল্লাহ’র সভাপতিত্বে ও উপদেষ্টা হোসাইন আহমেদের সঞ্চালনায় এবং সংগঠন এর সাধারন সম্পাদক ও আয়োজক কমিটির আহবায়ক মাইন উদ্দিন মিলন এর সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুয়াগঞ্জ টি,এ হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ জনাব মোজাম্মেল হক চৌধুরী।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, “রক্তকমল ফাউন্ডেশন”এর প্রধান উপদেষ্টা জনাব মোঃ ছানা উল্লাহ।এছাড়াও আরো বক্তব্য রাখেন সংগঠনের সাধারন সম্পাদক মাইন উদ্দিন মিলন,উপদেষ্টা মোহাম্মদ সোলায়মান,উদ্দীপন বাগমারার প্রতিষ্ঠাতা ইউনিভার্সেল কামাল,আমরা কুমিল্লার সন্তান গ্রুপ এর সভাপতি মোবারক হোসেনসহ বিশিষ্ট ক্রীড়ানুরাগী,শিক্ষাবিদসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

রক্তকমল ফাউন্ডেশন,কুমিল্লা বর্তমানে দশটি সেক্টর নিয়ে তাদের কার্যক্রম পরিচালনা করছে।সেক্টর গুলো হলো – রক্তকমল রক্তদান গ্রুপ,রক্তকমল পাঠশালা, রক্তকমল পাঠাগার,রক্তকমল হেলথ কেয়ার,রক্তকমল স্বাবলম্বী প্রজেক্ট, রক্তকমল ঈদ উৎসব,রক্তকমল ভলান্টিয়ার্স, রক্তকমল ফুড ব্যাংক ও ট্রাভেল উইথ রক্তকমল।

জরুরী মুহুর্তে মুমূর্ষু রোগীর রক্তের প্রয়োজনে মানুষের কাছে আস্থার প্রতীক হয়ে উঠেছে রক্তকমল ফাউন্ডেশন। প্রতিষ্ঠার পর থেকে এখন পর্যন্ত সংগঠনটি মুমূর্ষু রোগীর রক্তের প্রয়োজনে ৩৭০০+ ব্যাগ রক্তের ব্যবস্থা করে দিয়েছে।এছাড়াও সংগঠনটি ৩৭টি বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন এর মাধ্যমে প্রায় ১০হাজার মানুষের রক্তের গ্রুপ জানিয়ে দিতে সক্ষম হয়েছে।মানুষের কল্যাণে সংগঠনটির কার্যক্রম বিস্তৃত ও কুমিল্লা জেলায় সর্বমহলে প্রসংশিত।

অনুষ্ঠানে বক্তারা বলেন, “রক্তকমল ফাউন্ডেশন” এর মতো প্রতিটা স্বেচ্ছাসেবী সংগঠন যদি অসহায় মানুষদের কল্যাণে কাজ করে তাহলে অধিকার বঞ্চিত মানুষগুলো কিছুটা হলেও তাদের অধিকার ফিরে পাবে। আজকের এই শীতবস্ত্র বিতরন এটা কোনো অনুষ্ঠান নয়; এটা প্রতিটা মানুষের নৈতিক দায়িত্ব। এই তরুণরা আগামী দিনের সুন্দর বাংলাদেশের যোগ্য কর্ণধার। অতিথিবৃন্দ অতীতে “রক্তকমল ফাউন্ডেশন” কর্তৃক আয়োজিত সকল অনুষ্ঠান, ইভেন্ট, উদ্যোগ ও কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন।

এছাড়াও সংগঠনের প্রতিনিধিত্ব হিসেবে উপস্থিত ছিলেন উপদেষ্টা মন্ডলির সদস্য ইয়াহিয়া সোহেল, আবু সাইদে আব্দুর রহমান, সিনিয়র সদস্য মাহমুদুল হাসান,আবু হানিফ,ইউনুছ মিয়া,সফিউল আমিন, কার্যনির্বাহী কমিটির সদস্য শাখাওয়াত হোসেন সবুজ,শাহ জালাল, মাহমুদুর রহমান রনি,মোঃ ছাব্বীর,কাইয়ুম হোসাইন,দিল মো: ফরহাদ,ইয়াছিন মিয়া,মেহেদি হাসান সবুজ ও সাইফুল ইসলাম মজুমদারসহ আরো অনেকেই।

আর পড়তে পারেন