শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় মাদকাসক্ত গাড়ি চালকদের সনাক্ত করতে এলকোহল টেষ্ট

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২১, ২০১৯
news-image

 

নিজস্ব প্রতিবেদক,কুমিল্লা:

মহাসড়কে শৃঙ্খলা প্রতিষ্ঠা করতে বিশেষ কার্যক্রম গ্রহণ করেছে হাইওয়ে পুলিশ। সড়ক-মহাসড়কে চলাচলরত মাদকাসক্ত গাড়ি চালকদের সনাক্ত করতে কুমিল্লার চান্দিনায় অভিযান শুরু করেছে হাইওয়ে পুলিশ।
সোমবার (২১ অক্টোবর) দুপুরে মহাসড়কের চান্দিনা উপজেলার ছয়ঘড়িয়া এলাকায় ওই অভিযান পরিচালনা করে হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়ন একটি স্পেশাল টিম ও ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির সদস্যরা।

ওই অভিযানে এলকোহল ডিটেক্টরে মাত্র ৪ সেকেন্ডে মাদকাসক্ত গাড়ি চালকদের সনাক্ত করণ, স্পীড ডিটেক্টর গানে অতিরিক্ত গতি সম্পন্ন গাড়ি সনাক্ত করণ এবং আরএফআইডি গানে গাড়ির কাগজপত্র যাচাই করণ কাজ করা হয়। এলকোহল ডিটেক্টরে মাদকাসক্ত গাড়ি চালক সনাক্ত করণ কাজকে সাদুবাদ জানিয়েছেন গাড়ির চালক ও যাত্রীরা।

হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নে কর্মরত স্পেশাল টিমের সার্জেন্ট (এসআই) ইব্রাহীম জানান, হাইওয়ে পুলিশের থানা ও ফাঁড়ির সদস্যরা নিয়মিত কার্যক্রম পরিচালনা করে আসছে। স্পেশাল টিম আধুনিক সরঞ্জাম নিয়ে বিভিন্ন স্থানে অবস্থান নিয়ে অভিযান পরিচালনা করছে। স্পেশাল টিম সময়ে সময়ে স্থান পরিবর্তন করে ডিউটি করবে বিধায় গাড়ি চালকগন সমগ্র এলাকায় আইন মেনে চলবে।

এসময় উপস্থিত ছিলেন ইলিয়টগঞ্জ ফাঁড়ির ইন-চার্জ (ইন্সপেক্টর) মনিরুল ইসলাম, উপ-পরিদর্শক (এসআই) মিন্টু মোল্লা প্রমুখ।

আর পড়তে পারেন