শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় ভোট না দিয়ে বাড়ি ফিরছেন নারী ভোটাররা, দুপুরের পরই ভোটশুণ্য কেন্দ্র

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৩০, ২০১৯
news-image

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার গলিয়ারা উত্তর ইউনিয়ন পরিষদ নির্বাচনে সকাল থেকেই নারী ভোটারদের উপস্থিতি ছিল লক্ষ্যণীয়। ভোটকেন্দ্রের বাইরে ছিল দীর্ঘ লাইন। কিন্তু ঘন্টার পর ঘন্টা লাইনে দাড়িয়ে থেকে হতাশ হয়ে অনেকেই ভোট না দিয়ে বাড়িতে ফিরে গেছেন।

সোমবার (৩০ ডিসেম্বর) অনুষ্ঠিত নির্বাচনে এ দৃশ্য দেখা যায়।

সকাল থেকে ভোটার উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। ভোটারদের দীর্ঘ লাইন ছিল। পুরুষ ভোটারের তুলনায় নারী ভোটার সংখ্যা কেন্দ্রে বেশি উপস্থিতি দেখা যায় জংগলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রে।

গলিয়ারা উত্তর ইউনিয়ন পরিষদ নির্বাচনে কয়েকটি ভোটকেন্দ্র সরেজমিনে পরিদর্শন করে দেখা যায়, বুথের বাইরে নারী ভোটারদের লম্বা লাইন ঘন্টার পর ঘন্টা ধরে ছিল। পরবর্তীতে ভোট দিতে না পেরে অনেক নারী ভোটার চলে যায়। ফলে দুপুরের মধ্যে ভোটকেন্দ্র প্রায় শূণ্য হয়ে যায়।

জংগলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র থেকে ভোট না দিয়ে ফিরে যাওয়া ইয়াসমিন নীরা জানান, প্রায় ৩ ঘন্টা ধরে লাইনে দাড়িয়ে ছিলাম। এরপর কেন্দ্রের বাইরে কয়েকটা ককটেল বিস্ফোরণ হয়েছে। কখন আবার হামলা হয় কে জানে। তাই চলে যাচ্ছি।

ভোটার শামীমা ফেরদৌস জানান, বুথে ভোট হয় কি না কে জানে ? ঘন্টার পর ঘন্টা আর কত লাইনে দাড়াবো? ভালভাবে ভোট হলে দুয়েক ঘন্টা আগে ভোট দিয়ে বাড়ি যেতে পারতাম। তাছাড়া বুথের ভিতরে রাজনৈতিক নেতারা তাদের সামনে ভোট দিতে বাধ্য করছে। এত বছর পর ভোট দিতে এসেও ভোট দিতে পারিনি।

উল্লেখ্য, ওই দুই ইউনিয়ন পরিষদ নির্বাচনে মোট চেয়ারম্যান প্রার্থী ১২ জন। মেম্বার প্রার্থী ১০৫ জন। সীমানা বিরোধের জের ধরে দীর্ঘদিন ধরে এ দুইটি ইউনিয়নে নির্বাচন বন্ধ ছিল।

আর পড়তে পারেন