মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় ভোট কেন্দ্রে ভোটার নেই, সারিবদ্ধ কুকুর!

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৩১, ২০১৯
news-image

সেলিম সজীবঃ

কুমিল্লায় ৭টি উপজেলায় শান্তিপূর্ণভাবে উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ভোট গ্রহণ শুরু হয়েছে। রবিবার সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোট গ্রহণ। বিরতিহীনভাবে চলবে বিকাল ৪টা পর্যন্ত। তবে প্রতিটি ভোট কেন্দ্রেই ভোটার উপস্থিতি নেই বললেই চলে। কয়েকটি কেন্দ্রে সারিবদ্ধভাবে শুয়ে আছে কুকুর!

সকাল থেকে বুড়িচং,ব্রাহ্মণপাড়া, মুরাদনগর, চান্দিনা, তিতাস, হোমনা ও মেঘনা উপজেলা পরিষদসহ ৭টি উপজেলায় বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা গেছে, প্রতিটি কেন্দ্র একেবারেই ফাঁকা রয়েছে। সকাল সাড়ে ৯টায় চান্দিনা উপজেলার দৌল্লাই নবাবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে গিয়ে দেখা গেছে, সেখানে ভোটারদের কোন উপস্থিতি নেই। এ কেন্দ্রে সারিবদ্ধভাবে শুয়ে আছে কুকুর!

উল্লেখ্য, ৭টি উপজেলায় চেয়ারম্যান পদে ২৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ২৯ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২২ জনসহ ৭৫ জন প্রার্থী অংশ নিচ্ছেন। এতে ৪৮৭ জন প্রিসাইডিং কর্মকর্তা, ৩ হাজার ২১৫ জন সহকারী প্রিসাইডিং কর্মকর্তা ও ৬ হাজার ৪৩০ জন পোলিং কর্মকর্তা দায়িত্ব পালন করবেন। নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার জন্য বিপুলসংখ্যক পুলিশ, র‌্যাব, বিজিবি, অস্ত্রধারী আনসার, নির্বাহী ও বিচারিক হাকিম রয়েছেন। ৭টি উপজেলায় ৪৮৭টি ভোটকেন্দ্রে ভোটার ১৩ লাখ ৮৫ হাজার ৭২৪ জন। তাঁদের মধ্যে পুরুষ ৭ লাখ ৩৪৪ জন ও নারী ৬ লাখ ৮৫ হাজার ৩৮০ জন। ৪৮৭টি কেন্দ্রের মধ্যে ৬০ শতাংশ ভোটকেন্দ্রই ঝুঁকিপূর্ণ বলে মনে করছেন প্রার্থীরা। ওই সাত উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ভোট নেওয়া হবে। এর মধ্যে মেঘনা উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জনসহ মোট প্রার্থী ১৫ জন, মুরাদনগরে চেয়ারম্যান পদে ৪ জনসহ ১৪ জন, বুড়িচংয়ে চেয়ারম্যান পদে ৩ জনসহ ১২ জন, তিতাসে চেয়ারম্যান পদে ২ জনসহ ১০ জন ও হোমনায় চেয়ারম্যান পদে ৬ জনসহ ১০ জন, ব্রাহ্মণপাড়ায় চেয়ারম্যান পদে ২ জনসহ ৮ জন ও চান্দিনায় চেয়ারম্যান পদে ২ জনসহ ৬ জন প্রার্থী রয়েছেন।

তবে নির্বাচন উপলক্ষে প্রশাসনের তরফ থেকে সর্তক অবস্থায় নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‌্যাব, বিজিবি, পুলিশ এবং আনসার বাহিনী মাঠে রয়েছে।

আর পড়তে পারেন