শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় ভোক্তা অধিদপ্তরে অভিযোগ: জরিমানার ২৫% অর্থ পেলেন অভিযোগকারী

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ৩১, ২০১৯
news-image

 

মাছুম কামাল::

ঈদকে কেন্দ্র করে কুমিল্লায় মসলার বাজার হয়ে উঠছে অস্থিতিশীল। ফলে, জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, কু‌মিল্লা জেলা কার্যাল‌য়ের উ‌দ্যো‌গে আজ জেলার নিউমা‌র্কেট, কা‌ন্দিরপাড় ও বাদশা মিয়ার বাজার এলাকার কাঁচাবাজার, মসলার বাজার ও হো‌টেলগু‌লো‌তে তদার‌কিমূলক অ‌ভিযান‌ প‌রিচা‌লিত হয়।

ভোক্তা অধিদপ্তরের সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলা‌মের নেতৃ‌ত্বে প‌রিচা‌লিত এ অ‌ভিযা‌নে উ‌ল্লি‌খিত এলাকার কাঁচাবাজা‌র ও মসল‌া বাজা‌রের মূল্য যাচাই করা হয় এবং দোকানী‌দের‌কে পাইকারী ক্র‌য়ের র‌শিদ সঙ্গে রাখ‌তে নি‌র্দেশনা দেওয়া হয়।

এসময় বেশ ক‌য়েক‌টি দোকা‌নে তা যাচাইও করা হয় যেন পাইকারী ক্র‌য়ের সা‌থে খুচরো বিক্র‌য়ের পার্থক্য বোঝা যায়।

এ সময় মূল্য তা‌লিকা আপ‌ডেট না থাকায় নগরীর মেসার্স শংকর ষ্টোর‌কে ২,০০০ টাকা, আল আমিন খাজা ষ্টোর‌কে ৪,০০০ টাকা, অননু‌মো‌দিত বি‌দেশী পণ্য বিক্রয় করায় ইত্যা‌দি ষ্টোরকে ২,০০০ টাকা এবং ক্ষ‌তিকারক রং ব্যবহার ক‌রে বু‌রিন্দা প্রস্তুত করায় আজ‌মেরী হো‌টেল‌কে ৫,০০০ টাকা‌সহ মোট ১৩০০০ টাকা জরিমানা আদায় করা হয়।

একই দিনে নগরীর পু‌লিশ লাইন চৌমুহনী এলাকায় স্টার‌ রে‌স্তোরা‌কে ধার্যকৃত মু‌ল্যের অ‌তি‌রিক্ত মু‌ল্যে খাবার বিক্রয় করার লি‌খিত অ‌ভি‌যো‌গের ভি‌ত্তি‌তে ২,০০০ টাকা জ‌রিমানা করা হয় এবং অভিযোগকারী ব্যক্তিকে উক্ত জরিমানার ২৫% প্রদান করা হয়।

অভিযানে কুমিল্লা জেলা পুলিশের একটি দল ও বাজার সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আর পড়তে পারেন