বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় বিজিবির সাথে কথিত বন্ধুকযুদ্ধে ভিডিওগ্রাফার হিসেবে পরিচিত যুবক নিহত, বিজিবির দাবি মাদক ব্যবসায়ি

আজকের কুমিল্লা ডট কম :
জুন ২৮, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লা সদরের বিবির বাজার সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে প্রশান্ত কুমার দাস (২৯)নামে একজন নিহত হয়েছেন।ঘটনাস্থল থেকে ৪ হাজার ৩২৫ পিস ইয়ারা ট্যাবলেট ও ৩০ বোতল ফেনসিডিল জব্দ করা হয় বলে বিজিবি জানিয়েছে। বিজিবির দাবি প্রশান্ত একজন মাদক ব্যবসায়ি, কিন্তু এলাকাবাসির দাবি প্রশান্ত একজন ভিডিওগ্রাফার।

শুক্রবার (২৮ জুন)ভোর রাতে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। তাকে বৃহস্পতিবার (২৮ জুন) বিকালে গ্রেফতার করা হয়েছিল।

নিহত প্রশান্ত কুমার দাস কুমিল্লা নগরীর মোগলটুলি এলাকার বাদল চন্দ্র দাসের ছেলে।

১০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আবু মোহাম্মদ মহিউদ্দিন জানান, ২৭ জুন বর্ডার গার্ড ব্যাটালিয়নের বিবির বাজার বিওপির একটি বিশেষ টহলদল “টিক্কারচর ব্রীজ” নামক স্থান হতে ২ হাজার ১৮৫ টি ইয়াবা ট্যাবলেটসহ প্রশান্ত কুমার দাসকে আটক করে। আটককৃত মাদক ব্যবসায়ীকে জিজ্ঞাসাবাদে নগরীর সংরাইশ এলাকা দিয়ে ইয়াবার একটি বড় চালান আসার তথ্য পাওয়া যায়। উক্ত তথ্যের ভিত্তিতে তাকে সংগে নিয়ে বিবির বাজার বিওপির একটি বিশেষ টহলদল সীমান্ত পিলার ২০৮২ হতে আনুমানিক ৩ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে “সংরাইশ বেরীবাঁধ” নামক স্থানে মাদক বিরোধী অভিযানে গমন করলে ভোররাতে পূর্বে থেকে ওৎ পেতে থাকা তার সহযোগী মাদক চোরাকারবারিরা বিজিবির উপস্থিতি টের পেয়ে বিজিবিকে লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু করে। চোরাকারবারিদের আকষ্মিক গুলি বর্ষণের ফলে বিজিবির টহলদল আত্মরক্ষার্থে ফাঁকা গুলি ছোড়ে। বিজিবির গুলি বর্ষণের প্রেক্ষিতে মাদক চোরাকারবারিরা ঘটনাস্থল ছেড়ে পালিয়ে যায়। এ সময় মাদক চোরকারবারিদের ছোড়া গুলিতে আটককৃত মাদক ব্যবসায়ী প্রশান্ত কুমার গুরুতর আহত হয়। উক্ত স্থান তল্লাশী করে ২ হাজার ২০০ পিস ইয়াবা ট্যাবলেট এবং ৩০ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। পরবর্তীতে আশঙ্কাজনক অবস্থায় আহত মাদক চোরাকারবারিকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

এ বিষয়ে কোতোয়ালি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা সালাম মিয়া জানান, প্রশান্তের নামে কোতোয়ালি থানায় কোন মামলা নেই। তবুও যাচাই করে দেখা হচ্ছে।

তবে স্থানীয় এলাকাবাসিরা জানায়, এলাকার অনেকেই তাকে ভিডিওগ্রাফার হিসেবে জানেন। জেলা প্রশাসনের বিভিন্ন প্রোগ্রামে ভিডিও করতে দেখা যায় তাকে। অন্তরালে মাদকের ব্যাবসা করতেন কিনা সে বিষয়ে কেউ কিছু বলতে পারেন নি। প্রাশান্তের বন্দুকযুদ্ধে নিহত হওয়ার খবরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ইতিমধ্যেই মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। বিভিন্ন পোষ্টে অনেকেই দাবী করেছেন সে মাদক কারবারি নয়। এদিকে নিহতের পরিবারের দাবী সে কখনোই মাদকের সাথে যুক্ত ছিলো না এমন কি তার নামে কোন মামলাও নেই।

আর পড়তে পারেন