শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় বাবা মেয়ের ইসলাম ধর্ম গ্রহণ, অভিমানে চলে গেল হিন্দু মা

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২১, ২০২০
news-image

 

অনলাইন ডেস্ক:
কুমিল্লার বুড়িচং উপজেলার বাকশীমুল ইউনিয়নের বাকশীমুল গ্রামের হিন্দু বাড়ির বিষ্ণু সরকার ইসলাম ধর্ম গ্রহণ করেছে। বিষ্ণু সরকারের পিতা: চন্দন চন্দ্র সরকার এবং মাতা মাধবী রানী সরকার। বিষ্ণু সরকার ইসলাম ধর্ম গ্রহণ করে নিজের নাম রেখেছেন মোহাম্মদ বশির। বিষ্ণু সরকারের পরে ইসলাম ধর্ম গ্রহণ করেছে তার মেয়ে অর্পনা রাণী সরকার। ইসলাম ধর্ম গ্রহণ করে অর্পনা রাণী সরকার নিজের নাম রেখেছে মোসাম্মৎ রাবেয়া বশরী ফাতেমা।

মো. বশির ইসলাম ধর্ম গ্রহণ করার পর বাকশীমূল গ্রামে মজিবুর রহমান নামক একজন ব্যক্তির বাড়িতে থাকতেন। তার পরিবারের সাথে মোহাম্মদ বশিরের খাবার ও বাসস্থানের ব্যবস্থাও করে দেন। পরে এলাকার লোকজন তাকে বাকশীমুল বাজারের জামে মসজিদের সাথে একটি ঘর করে দেন। বশিরের মেয়ে নব মুসলিম ফাতিমাকে একই এলাকায় এক প্রবাসীর পরিবার আশ্রয় দেন। বর্তমানে মো. বশির বাকশীমূল বাজার মসজিদের মোয়াজ্জেম হাফেজ মোহাম্মদ সবুজ আহমেদের কাছ থেকে ইসলামিক নিয়মাবলি শিখছে। তার সাথে কথা বলার সময় তিনি বলেন, আমি বিভিন্ন ওয়াজ মাহফিলে গিয়েছি এবং মাওলানাদের ওয়াজ বক্তব্য শুনেছি। আমার ইসলাম ধর্ম অনেক ভালো লাগে। ইসলাম ধর্ম হচ্ছে আমর প্রিয় ধর্ম। আমার হিন্দু ধর্ম ভালো লাগে না। আমি আমার বাকি জীবনটা ইসলামের পথে রাখতে চাই। ইসলামিক নিয়ম কানুন মেনে আমি আমার জীবন গড়তে চাই।

গত ২৬ শে জানুয়ারি ২০২০ তারিখে মোকাম কুমিল্লা বিজ্ঞ নোটারী পাবলিক কার্যালয়ে তিনি ইসলাম ধর্ম গ্রহণে এভিডেভিটে স্বাক্ষর করেন। এর পর ২৯ শে জানুয়ারি ২০২০ ১৬ই মাঘ ১৪২৬ বাংলা রোজ বুধবার বাকশীমুল বাজারে এক ওয়াজ ও দোয়ার মাহফিলে আলহাজ্ব হযরত মাওলানা হাফেজ ওবায়দুস সোবহান মামুন সাইদী সাহেব এর উপস্থিতিতে তাঁর চাচা আলহাজ্ব হযরত মাওলানা আমিমুল এহসান সাহেব ( খতিব বাকশীমুল বাজার জামে মসজিদ) এর কাছে তওবা পড়ে কালিমা পড়ে ইসলাম ধর্ম গ্রহণ করেন।

মো. বশিরের মেয়ে মোসাম্মৎ রাবেয়া বশরী ফাতেমা। তার পূর্ব নাম ছিল অর্পনা রানী সরকার। সে গত ১৫/০৩/২০২০ তারিখের মোকাম কুমিল্লার বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত তার ধর্ম এভিডেভিড করে। ২০/০৩/২০২০ তারিখে আলহাজ্ব হযরত মাওলানা আমিমুল এহসান সাহেব ( খতিব বাকশীমুল বাজার জামে মসজিদ) এর কাছে তওবা পড়ে কালিমা পড়ে ইসলাম ধর্ম গ্রহণ করে।

মোসাম্মৎ রাবেয়া বশরী ফাতেমা জানান, যে তার ইসলাম ধর্ম অনেক ভালো লাগে। সে তার জীবন এখন থেকে ইসলামের পথে পরিচালিত করতে যায়। তার মা সম্পর্কে জিজ্ঞেসা করলে সে বলে আমার মা আমাকে আমার বাবার কাছে দিয়ে গেছে। সে আমার সাথে ও আমার বাবার সাথে থাকবে না। আমার মা ইসলাম ধর্ম গ্রহণ করবে না। সে এখন মোহাম্মদ শাহপরান ( মালোশিয়া প্রবাসী) পিতা মৃত আবদুল রফিক এর বাড়িতে শাহপরানের বোনের সাথে থাকছে। পর্যায়ক্রমে সে বলে আমার মা আমাকে যেতে বললে, তার সাথে যোগাযোগ থাকবে। তবে মা বললে হিন্দু ধর্মের কোনো অনুষ্ঠানে আমি যাচ্ছি না। কারণ এখন আমি মুসলিম। সবাই আমার জন্য ও আমার বাবার জন্য দোয়া করবেন।

আর পড়তে পারেন