শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় বহিষ্কৃত ছাত্র ভর্তি না করায় শিক্ষককের উপর হামলা

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৩, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টার ঃ

কুমিল্লা সদর দক্ষিণের কালির বাজার মাধ্যমিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ কয়েকজন সিনিয়র শিক্ষকের উপর ম্যানেজিং কমিটির সদস্য আব্দুল করিম কর্তৃক হামলা করার অভিযোগ পাওয়া গেছে। রোববার (৩ মার্চ) সকাল ১১টার দিকে দশম শ্রেণির এক বহিষ্কৃত ছাত্রের ভর্তি সংক্রান্ত বিষয়কে কেন্দ্র করে এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনার সুষ্ঠ বিচারের দাবীতে শিক্ষক ও শিক্ষার্থীরা তাৎক্ষকিন ক্লাশ বর্জন করেছে।

স্কুল সূত্র জানায়, উপজেলার গলিয়ারা ইউনিয়নের কালির বাজার মাধ্যমিক উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য আব্দুল করিম ওরফে দুবাই করিম উলুরচর গ্রামের ইবনে তাইমিয়া স্কুল থেকে বহিষ্কৃত দশম শ্রেণির এক ছাত্রকে ভর্তি করার জন্য স্কুলের প্রধান শিক্ষক রোশন আলম চৌধুরীকে চাপ প্রয়োগ করেন।

প্রধান শিক্ষক ওই ছাত্রকে ভর্তি না করায় ম্যানেজিং কমিটি সদস্য আব্দুল করিম ক্ষিপ্ত হয়ে প্রধান শিক্ষক রোশন আলম চৌধুরী, সিনিয়র শিক্ষক আবুল বাশার সহ কয়েকজন শিক্ষকের উপর অতর্কিত হামলা চালায়।

এ ঘটনায় স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা তাৎক্ষনিক ক্লাস বর্জন করে। পরে প্রধান শিক্ষকসহ সকল শিক্ষকরা সদর দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ করেন এবং সদর দক্ষিণ মডেল থানায় আব্দুল করিম ওরফে দুবাই করিমের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেন।

এ বিষয়ে সদর দক্ষিণ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাহজালাল জানান, কালির বাজার মাধ্যমিক উচ্চ বিদ্যালয়ের শিক্ষকরা অভিযোগ নিয়ে আসলে তাৎক্ষনিক উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয়’র কাছে শিক্ষকদেরকে নিয়ে আসি। সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে যথাযথ আইনি ব্যবস্থা নেয়ার নির্দেশ প্রধান করেন।

আর পড়তে পারেন