বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় বঙ্গীয় সাহিত্য-সংস্কৃতি পরিষদ নামে সংগঠনের অভিষেক

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২৩, ২০১৭
news-image

হালিম সৈকতঃ
কুমিল্লায় আগামী ২৮ অক্টোবর ২০১৭খ্রি. রোজ শনিবার বিকেল ৩টায় কুমিল্লা জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে বঙ্গীয় সাহিত্য-সংস্কৃতি পরিষদ এর অভিষেক ও হাজার কন্ঠে জাতীয় সংগীত পরিবেশনসহ দিনব্যাপি অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে।
দিনব্যাপি অনুষ্ঠানের শুরুতেই রয়েছে বর্ণাঢ্য র‌্যালি। র‌্যালিটির উদ্বোধন করবেন বিশিষ্ট শিক্ষানুরাগী ও নারীনেত্রী মিসেস মেহেরুন্নেসা বাহার। সকাল ১০টায় র‌্যালিটি টাউন হল থেকে জেলা শিল্পকলা একাডেমীতে গিয়ে শেষ হবে।
সকাল ১১-১২টায় সাংগঠনিক আলোচনা। প্রধান আলোচক হিসেবে উপস্থিত থাকবেন শুদ্ধতার কবি অসীম সাহা। এর পর পরই শুরু হবে অভিষেক অনুষ্ঠান এবং হাজার কন্ঠে জাতীয় সংগীত পরিবেশনা। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কুমিল্লা-৬ নির্বাচনী এলাকার জনপ্রিয় এমপি বীর মুক্তিযোদ্ধা জননেতা হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার।


বিকেল ৫টায় রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান আর এই পর্বের উদ্বোধন করবেন সৈয়দ হাসান ইমাম। অংশগ্রহণ করবেন স্থানীয় এবং জাতীয় শিল্পীবৃন্দ।
অতিথি হিসেবে আরও উপস্থিত থাকবেন কেন্দ্রীয় খেলাঘর আসরের সভাপতি অধ্যাপিকা পান্না কায়সার, সংসদ সদস্য কবি কাজি রোজি, অভিনেতা খায়রুল আলম সবুজ, কবি আসলাম সানী, বাচিকশিল্পী ড. শাহাদাৎ হোসেন নিপু এবং অভিনেত্রী শমী কায়সার প্রমুখ।
আজ বিকেলে মুন্সেফবাড়ি বঙ্গীয় সাহিত্য-সংস্কৃতি পরিষদ এর প্রধান কার্যালয়ে গিয়ে দেখা যায় এই অভিষেক অনুষ্ঠানকে কেন্দ্র করে রির্হালসেল চলছে। পুরোদমে মহড়া করে যাচ্ছেন সংগঠনের শিল্পীরা। মহড়া পরিচালনা করছেন বঙ্গীয় সাহিত্য-সংস্কৃতি পরিষদের সভাপতি মোঃ আবুল কাশেম। এ সময় আরো উপস্থিত ছিলেন সংগঠক মোঃ আজাদ সরকার লিটন, বঙ্গীয় সাহিত্য-সংস্কৃতি পরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক নুরুল আমিন, প্রচার সম্পাদক ফরহাদ রেজা, চিত্রকলা সম্পাদক দেলোয়ার হোসেন জীবন,নৃত্য প্রশিক্ষক আরজু, প্রমা, নীলাঞ্জন দাস এবং সাউথ এশিয়া রেডিও ক্লাবের সদস্য সুশান্ত চক্রবর্তী প্রমুখ।

আর পড়তে পারেন