বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায়  প্রাণ-আরএফএল ভ্যাট ফাঁকিকৃত পণ্যচালান আটক

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১০, ২০২০
news-image

স্টাফ রিপোর্টার:

দীর্ঘদিন থেকে ভ্যাট ফাঁকি দেয়ার গোপন সংবাদ ছিল প্রাণ-আরএফএল ভ্যাট ফাঁকি দিয়ে পণ্য সবরারাহ নিচ্ছে।

শনিবার রাতে গোপন সংবাদের প্রক্ষিতে কুমিল্লার নিবারক দল ওঁৎ পেতে থেকে একটি চালান আটক করে।  বিভিন্ন সাইজের ফার্ণিচার ফ্রেম ভুয়া ঘোষণার কারণে আর এফ এল গ্রুপের গাড়িসহ পণ্য আটক করেছে কুমিল্লা কাস্টমস ও ভ্যাট কমিশনারেট। যার আনুমানিক বাজার মূল্য ১,৯৮,০৯৯/- টাকা এবং ফাঁকিকৃত রাজস্বের পরিমাণ ২৯,৭১৫/- টাকা।

দীর্ঘদিন যাবৎ তথ্যদাতা উক্ত প্রতিষ্ঠানের বিরুদ্ধে মূসক ফাঁকির অভিযোগ করে আসছে। ফলে কমিশনার  মূসক ফাঁকি রোধে প্রিভেন্টিভ টিম গঠন করেন। গত পরশু কমিশনারের গোপন সংবাদের ভিত্তিতে ওৎ পেতে থাকা প্রিভেন্টিভ টিম কর্তৃক কুমিল্লার লালমাই নামক পদুয়ার বাজার বিশ্বরোড থেকে বিগত ৭ আগষ্ট রাত ১০ টায় বিভিন্ন সাইজের ফার্ণিচার ফ্রেম ২৯৭ টি উদ্ধার করা হয়েছে। যার বাজার মূল্য ১,৯৮,০৯৯/- টাকা এবং ফাঁকিকৃত রাজস্বের পরিমাণ ২৯,৭১৫/-টাকা। একই সাথে আটককৃত গাড়ির মূল্য প্রায় ১৫,০০,০০০/- টাকা। যা আটক করে কুমিল্লা কাস্টমস ও ভ্যাট টিম।

গোপন সংবাদ মোতাবেক নরসিংদী গামী একটি গাড়িটি আসলে থামানোর জন্য সংকেত প্রদান করা হলে গাড়ি চালক গাড়ি থামানোর পর কর্মকর্তাগণ পরিচয় দিয়ে মূসক সংশ্লিষ্ট দলিলাদি দাখিল করার জন্য অনুরোধ করা হয়।

উক্ত উদ্ধারকৃত মালামাল বর্তমানে বিভাগীয় শুল্ক গুদাম, কুমিল্লা সংরক্ষিত আছে। মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক আইন, ২০১২ অনুসারে মামলা দায়ের করা হয়েছে।

এ ব্যাপারে কাস্টমস কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরী বলেন, ভ্যাট ফাঁকি দিচ্ছিল প্রাণ আরএফএল কোম্পানী। এ ধরনের অভিযান চলবে।

আর পড়তে পারেন