শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী পরিচয়দানকারি প্রতারক আটক

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১২, ২০২০
news-image

স্টাফ রিপোর্টার:
শেখ আকাশ আহমেদ (শরীফ) কখনো প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী, কখনো রাজনৈতিক সচিব, উপ-সচিব কিংবা রাষ্ট্রের বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেে নিজেকে এমন বহু ভুয়া পরিচয় দিয়ে আসছিলেন । অবশেষে কুমিল্লা জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের জালে আটকা পড়ে গ্রেপ্তার হয়েছেন এই প্রতারক। এ সময় তার কাছ থেকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীসহ গুরুত্বপূর্ণ নেতার সাথে এডিটিং করা ছবি এবং ভিজিটিং কার্ড জব্দ করা হয়।

বুধবার (১২ আগষ্ট) বিকেলে জেলা ডিবি পুলিশের একটি দল নগরীর বিসিক শিল্প নগরী এলাকা থেকে চার সহযোগীসহ তাকে আটক করা হয়। সন্ধ্যায় পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম সাংবাদিকদের এসব তথ্য জানান।

আটক হওয়া প্রতারক শেখ আকাশ আহমেদ (শরীফ) নেত্রকোনার ওয়াজেদ আলীর ছেলে। তার প্রকৃত নাম শরীফ উদ্দিন (২৫)।

পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম জানান, তিনি শেখ আকাশ আহমেদ (শরীফ) নাম ধারণ করে ফেসবুক আইডি খোলেন এবং নিজেকে কখনও প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারি, কখনও রাজনৈতিক সচিব, উপ-সচিব, বর্তমানে আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে আছেন বলে প্রচার করেন এবং এসব পদ-পদবি ব্যবহার করে বিভিন্ন ধরনের ভিজিটিং কার্ড তৈরি করে প্রতারণার কাজে ব্যবহার করেন।

এছাড়া তিনি রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, সড়ক ও সেতুমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সাথে নিখুঁতভাবে ছবি জোড়া লাগিয়ে ব্যবহার করতেন। এসব ছবি ও ভিজিটিং কার্ড দেখিয়ে নানাভাবে তিনি মানুষের সাথে প্রতারণা ও বিভ্রান্ত করে আসছিলেন।

পুলিশের জিজ্ঞাসাবাদে তিনি জানান, প্রধানমন্ত্রীর কার্যালয়ে আউটসোর্সিংয়ের কর্মী হিসেবে তিন মাস অফিস পিয়নের কাজ করতে গিয়ে বহিষ্কার হয়। ভোকেশনালে এসএসসি পর্যন্ত লেখাপড়া করলেও তিনি নিজেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞানের দ্বিতীয় বর্ষের ছাত্র বলে দাবি করেন।
প্রেস ব্রিফিংয়ে আরও জানানো হয়, সম্প্রতি কুমিল্লা শহরতলির ধর্মপুর এলাকার বদরুল ইসলাম খান ও তার স্ত্রী হাবিবা ইসলাম খানের সাথে ফেসবুকে পরিচয় হয়। পরে প্রতারক শরীফ তাদের কাছে নিজেকে প্রধানমন্ত্রীর রাজনৈতিক সচিব পরিচয় দেয় এবং তিনি গণভবনে থাকেন জানিয়ে সপ্তাহ খানেকের মধ্যে কুমিল্লায় বেড়াতে আসতে চান।

এরই প্রেক্ষিতে বুধবার একটি মাইক্রোযোগে চার সঙ্গীসহ মোটরসাইকেলের একটি বহর নিয়ে ওই দম্পতির বাড়ি আসেন এবং পরে ওই দম্পতির মালিকানাধীন বিসিক শিল্প নগরীর ইটিল্যাব (ইউনানি) ফ্যাক্টরি পরিদর্শনে যান। এ সময় ডিবি পুলিশের একটি দল চার সহযোগীসহ ওই প্রতারককে গ্রেপ্তার করে। এর আগে তার আগমনের খবর পেয়ে পুলিশ আগে থেকে তার ফেসবুক আইডিসহ গতিবিধির ওপর নজর রাখছিল। এ বিষয়ে মামলা দায়ের করা হবে বলেও পুলিশ সুপার জানান।

আর পড়তে পারেন