শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় পৌঁছেছে ভোট গ্রহণের সকল সরঞ্জামাদি

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২১, ২০১৮
news-image

স্টাফ রিপোর্টারঃ
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে কুমিল্লা জেলায় অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে ব্যস্ত সময় পার করছে কুমিল্লা আঞ্চলিক নির্বাচন অফিস। ইতিমধ্যে প্রধান নির্বাচন কমিশন থেকে জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লায় ভোট গ্রহণের জন্য সকল সরঞ্জামাদি এসে পৌঁছেছে। এবার জাতীয় সংসদ নির্বাচনে জেলার ১১ টি আসনে ৩৮ লাখ ৭৮ হাজার ৬শ ৪ জন ভোটার ভোটধিকার প্রয়োগ করবেন।নির্বাচন কমিশন জাতীয় সংসদ নির্বাচনে সকল প্রস্তুতি সম্পন্ন করলেও দলীয় মনোনয়ন নিয়েই ব্যস্ত সময় পার করছেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা। গত কয়েকদিন ধরে পাড়ার চায়ের দোকান থেকে ঘরের খাবার টেবিলে চলছে আলোচনা-সমালোচনা। কে পাচ্ছেন জাতীয় সংসদ নির্বাচনের টিকেট। এ নিয়েই গত কয়েক দিন ধরে চলছে জল্পনা কল্পনা। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে দলীয় নেতাকর্মীরা জানান দিচ্ছেন তাদের সমর্থিত নেতাই দলীয় মনোনয়ন পাচ্ছেন। দলীয় মনোনয়ন নিয়ে বিশেষ করে কুমিল্লা সদর-৬, চান্দিনা-৭,দাউদকান্দি-১ আসনে কে পাচ্ছেন মনোনয়ন আওয়ামী লীগের মনোনয়ন তাই এখন আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে। তবে দুই-তিনদিনের মধ্যেই এমন জল্পনা কল্পনার অবসান ঘটবে।

কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো: জাহাঙ্গীর হোসেন জানান, দলীয় মনোনয়ন নিয়ে ভাবনা রাজনৈতিক দলগুলোর। আমরা ব্যস্ত সময় পার করছি একটি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য। ইতিমধ্যে জাতীয় নির্বাচন কমিশন থেকে আমাদেরকে ভোট গ্রহণের জন্য সকল সরঞ্জামাদি পাঠানো হয়েছে। ভোট গ্রহণের দায়িত্বে যারা থাকবেন তাদের প্রশিক্ষণ প্রদান বাকী রয়েছে। আগামী ৩০ ডিসেম্বর নির্বাচনে কুমিল্লার ১১টি আসনে অবাধ সুষ্ঠু ও নিরেপক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে প্রস্তুতি প্রায় সম্পন্ন। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে প্রতিটি আসনে সার্বক্ষনিক গোয়েন্দা নজরদারীর মধ্যে রয়েছে। নির্বাচন পরবর্তী এমন গোয়েন্দা নজরদারী অব্যাহত থাকবে।

কুমিল্লা আঞ্চলিক নির্বাচন অফিস সূত্রে জানা যায়, একাদশ তম জাতীয় সংসদ নির্বাচনে জেলার একটি সিটি কর্পোরেশন, ৮ টি পৌরসভা ও ১৯৩ টি ইউনিয়ন মিলে ১১ টি আসনে বিন্যস্ত করা হয়েছে। স্থায়ী ও অস্থায়ী মিলে ১৩ শ১৮ টি ভোটকেন্দ্রে ৭ হাজার ৫শ ৭৮ টি ভোট কক্ষ থাকবে।

আর পড়তে পারেন