শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় ‘নৌকা পাগল’ কফু মিয়া

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২৭, ২০১৮
news-image

 

সাকিব অাল হেলাল(বুড়িচং)ঃ
নাম কফিল উদ্দিন তবে সবাই ডাকে কফু মিয়া নামে। বাড়ি কুমিল্লার বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের ফরিজপুর গ্রামে। পেশায় তিনি একজন রিক্সা চালক।তবে এখন অটো চালায় তিনি। স্থানীয় আওয়ামীলীগ নেতারা মোটামুটি সবাই তাকে চেনন নৌকা পাগল কফু মিয়া হিসেবে। প্রতিবার জাতীয় নির্বাচন এলেই তার দেখা মেলে বুড়িচং উপজেলার ময়নামতির পথে ঘাটে কিংবা রাজনৈতিক মিছিল মিটিংয়ে।

দিনমুজুর কফু মিয়া আওয়ামীলীগের তথা সাবেক আইন মন্ত্রী এডভোকেট আব্দুল মতিন খসরু’র একজন অন্ধ ভক্ত। কোন পদ পদবি নেই তার এমন কি ইউনিয়নের সরকারি সহায়তা ভিজিডি ভিজিএফের চাল আর ১০টাকা সের চাউল ছাড়া বড় কোন অনুদানও পায়নি কখনো। তবুও প্রতিবার নির্বাচন এলেই নিজের খরচে কখনো সাইকেলে, অটোতে বা রিক্সার উপর কাঠের, টিনের বা ফুলের নৌকা বানিয়ে যাত্রী বহন করে কফু মিয়া।কুমিল্লা-৫(বুড়িচং -বি -পাড়া) আসনের আ’লীগের মনোনীত প্রার্থী আব্দুল মতিন খসরু’র প্রতি অন্ধ ভালবাসার কারনে তিনি অট্রোরিক্সার ভাড়া নেন না ।

আর তার যাত্রীদের অনুরোধ করেন খসরু ভাই সৎও ভালো মানুষ তাকে শেখ হাসিনা ও শেখ মুজিবের নৌকায় ভোট দিতে।পাশা পাশি প্রতিপক্ষ বিএনপি’র প্রার্থী সাবেক সংসদ অধ্যাপক মো: ইউনুছ সর্বজন স্বীকৃত একজন দুনীর্তি বাজ,ঘুষখোর মানুষ তাকে ভোট দিলে এলাকার দৃশ্যমান কোন উন্নয়ন হয় না।আব্দুল মতিন খসরু যতবার নির্বাচিত হয়েছেন ততবার এলাকার ব্যাপক উন্নয়ন করেছেন।

এই কারনে তাকে বুড়িচং-ব্রাহ্মণপাড়ার উন্নয়নের রূপকার হিসেবে মানুষ চিনে। আওয়ামীলীগ আর নৌকার বিপক্ষে কথা বললে যাত্রীদের সাথে লাগে হট্টগোল। বাড়াবাড়ি বেশী হলে রাগের বসে অনেক যাত্রীকে আবার ভাড়া না নিয়ে রাস্তার মাঝ পথেই নামিয়ে দেয় রাগ করে।

কি পেয়েছ নৌকা নৌকা করে জিজ্ঞেস করলে সোজা জবাব কফু মিয়ার ” রিক্সা চালাই নিজের খাই খসরু ভাই ভালো মানুষ তার গুনগান গাই আর নৌকায় ভোট চাই। আমি কি পাইলাম না পাইলাম এটা বড় কথা নয়, বড় কথা হলো খসরু ভাইয়ের মত ভালো মানুষ সংসদ হইলে এলাকার মানুষ ভালো থাকে ” খসরু ভাই তোমারে চিনে কি? এমন প্রশ্নের জবাবে কফুর জবাব ” আমারে চেনার দরকার নাই দেশের সবাই তারে চেনে, আইনমন্ত্রী আছিলো। আমি তো তারে চিনি তার কথা শুনি মিটিংয়ে ভালো লাগে। ৫ ওয়াক্ত নামাজ পড়ে ফরজগার লোক। প্রতিবারের মত এবারো পথে নৌকা বানিয়ে অটোর উপর টাঙ্গিয়ে ঘুরছে আর নৌকায় ভোট চাইছে নৌকা পাগল এই লোকটি।

আর পড়তে পারেন