বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় নকল প্রাণ ফ্রুটো জুস তৈরি হয় ম্যাংগো ফ্লেভার ও স্যাকারিন দিয়ে

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ৬, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লার দেবিদ্বারের ভোষনা গ্রামে নোংরা পরিবেশে বৃহৎ আকারে বিল্ডিং নির্মাণ করে সাইনবোর্ডহীন এশিয়ান ফুডস্ কোম্পানি দীর্ঘ দিন ধরে ঢাকা জেলার বিএসটিআই কর্তৃক অনুমোদিত এশিয়ান ফুডস্ এর নাম ভাঙ্গিয়ে কুমিল্লা দেবিদ্বার উপজেলার ভূষনা গ্রামে অনুমোদন বিহীন এশিয়ান ফুডস্রে কারখানায় নকল ও ভেজাল খাদ্য দ্রব্য তৈরি করে কুমিল্লাসহ সারা দেশে বাজার জাত করে আসছিল।

ট্রিপল থ্রী এর অভিযোগের ভিত্তিতে আজ (৬ ফেব্রুয়ারি) সকালে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা রবীন্দ্র চাকমা ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লা’র সহকারী পরিচালক আসাদুল ইসলাম অভিযান চালিয়ে নকল এশিয়ান ফুডস কারখানায় এসব দেখতে পান। পাইপ জুস ও সসে ভেজাল ক্যামিকেল কাপড়ের রং ব্যবহার করে খাদ্য দ্রব্য তৈরি ও বাজার জাত করায় ভ্রাম্যমান আদালত অনুমোদন বিহীন প্রতিষ্ঠানে কে ২০ হাজার টাকা জরিমানাসহ কারখানাটিতে তালা ঝুলিয়ে দেন এবং কারখানার ম্যানেজার কে হুশিয়ারী করে নির্বাহী ম্যাজিষ্ট্র্যট রবীন্দ্র চাকমা জানান, যতদিন পর্যন্ত কারখানার নামে বিএসটিআই ও পরিবেশ ছাড়পত্রাদি না করা হবে ততদিন উক্ত কারখানাটি বন্ধ থাকবে।

এ সময় বেশ স্যাকারিন যুক্ত বিপুল পরিমান ভেজাল ম্যাংগোজুস, সস ও নানা ক্যামিকেল সহ ৫ হতে ৭টি আইটেমের নকল ও ভেজাল পন্য জব্দ করে এলাকাবাসীদের উপস্থিতিতে ধ্বংস করা হয়।

অপর দিকে দেবিদ্বার উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও নির্বাহী কর্মকর্তা রবীন্দ্র চাকমা, ভ্রাম্যমান আদালতের অভিযানে উপজেলা সদরের হোটেল আজগর ২হাজার, ছাবরিয়া ২হাজার, গোমতী ফার্মেসী ৩হাজার, মাংস বিক্রেতা ৪হাজার ও মোটরযান টাক্টর চালকে ২ হাজার করে পৃথক পৃথক আইনে মোট ৩৩ হাজার টাকা জরিমানা করেন।

আর পড়তে পারেন