শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় দুই জোটের প্রার্থী পরিবর্তনে চমক চলছে

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২৮, ২০১৮
news-image

ইমতিয়াজ আহমেদ জিতুঃ
কুমিল্লার ১১টি আসনে দুই জোটের প্রার্থী ঘোষণা হয়েছে। তবে প্রার্থীতা পরিবর্তনও হচ্ছে। আবার এক একটি আসনে একাধিক প্রার্থীও রয়েছে। যাতে যে কোন সময় আবার পরিবর্তন করা যায় । যেমন , কুমিল্লা-২ ( হোমনা-তিতাস) আসনে আ’লীগ থেকে সেলিমা আহমেদ মেরিকে মনোনয়ন দেওয়ার পরদিনই আবার জাতীয় পার্টিকে মহাজোট থেকে এ আসনটি দিয়ে দেওয়া হয়। বাদ দেওয়া হয় মেরিকে। আবার কুমিল্লা-৮ (বরুড়া) আসনে জাতীয় পার্টিকে এ আসনটি দেওয়ার পরই আবার গতকাল এই আসনে নাছিমুল আলম চৌধুরী নজরুলকে নৌকার মাঝি হিসেবে মনোনয়ন দেওয়া হয়। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক সূত্র জানায়, আগামী কয়েকদিনের মধ্যে আবারো উলটপালট হওয়ার সম্ভাবনা রয়েছে। অবস্থার প্রেক্ষিতে দল যে কোন পরিবর্তন আনতে পারে প্রার্থীতা পরিবর্তন বিষয়ে।

এখন পর্যন্ত আ’লীগ তথা মহাজোটের ১১ আসনের প্রার্থীরা হলেন যথাক্রমে, কুমিল্লা-১ আসনে সুবিদ আলী ভূইয়া, কুমিল্লা-২ আসনে আমির হোসেন (জাতীয় পার্টি), কুমিল্লা-৩ আসনে ইউসুফ আবদুল্লাহ হারুন, কুমিল্লা-৪ আসনে রাজী ফখরুল, কুমিল্লা-৫ আসনে আবদুল মতিন খসরু, কুমিল্লা-৬ আসনে হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার, কুমিল্লা-৭ আসনে আলী আশরাফ, কুমিল্লা-৮ (বরুড়া) আসনে জাতীয় পার্টির নুরুল ইসলাম মিলন ও আ’লীগের নাছিমুল আলম চৌধুরী নজরুল,কুমিল্লা-৯ আসনে তাজুল ইসলাম, কুমিল্লা-১০ আসনে আ.হ.ম মুস্তফা কামাল, কুমিল্লা-১১ আসনে মুজিবুল হক মুজিব ।

এদিকে বিএনপি তথা ঐক্যফ্রন্ট জোটেও বেশ কয়েকটি পরিবর্তন হয়েছে। বিভিন্ন আসনে একাধিক প্রার্থীকে মনোনয়ন দিয়েছে।
কুমিল্লা-১ (দাউদকান্দি-মেঘনা) আসনে খন্দকার মোশাররফ হোসেন , কুমিল্লা -২ (হোমনা-তিতাস) আসনে খন্দকার মোশারফ হোসেন, কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনে কাজী মজিবুল হক ও শাহিদা রফিক, কুমিল্লা-৪ আসনে মনজুরুল আহসান মুন্সি ও রেজভিউল আহসান, কুমিল্লা-৫ আসনে শওকত মাহমুদ ও অধ্যাপক মো. ইউনুস, কুমিল্লা-৬ আসনে হাজি আমিনুর রশিদ ইয়াসিন, মনিরুল হক চৌধুরী, মো. মোস্তাক মিয়া ও সৈয়দ গোলাম মহিউদ্দিন, কুমিল্লা-৮ (বরুড়া) আসনে জাকারিয়া তাহের সুমন ও জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি মোরতাজুল করিম বাদরু, কুমিল্লা-৯ আসনে আবুল কালাম আজাদ ও আনোয়ারুল আজিম, কুমিল্লা-১০ আসনে শামসুদ্দিন দিদার, মোবাশ্বের আলম ভুইয়া ও মনিরুল হক চৌধুরী। এছাড়া কুমিল্লা-৭ (চান্দিনা) আসনে এলডিপির মহাসচিব রেদোয়ান আহমেদ ও কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসনে জামায়াতের নেতা ডাঃ আব্দুল্লাহ মোঃ তাহের বিএনপির ধানের শীষ নিয়ে নির্বাচন করবেন।

আর পড়তে পারেন