শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় দাম কমেও পেঁয়াজের কেজী ১৬০!

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২৩, ২০১৯
news-image

 

 

অনলাইন ডেস্ক :

প্রশাসনের অভিযানের পরে পেঁয়াজের দাম কমলেও তা সর্বসাধারণের হাতের নাগালে আসেনি। ২৫০ টাকা কমে বর্তমানে ১৬০ টাকা দরে কেজী প্রতি পেঁয়াজ বিক্রি হচ্ছে। নগরী থেকে শুরু করে গ্রামের হাট বাজারেও দামের কোন পরিবর্তন নেই।

 

সরেজমিনে, নগরীর চকবাজারে ঘুরে ক্রেতা বিক্রেতাদের সাথে কথা বলে জানা যায়, প্রশাসনের অব্যহত অভিযানে গত দুই দিন ধরে চকবাজারে পাইকারী ১৬০ টাকা দরে পেঁয়াজ বিক্রি হচ্ছে। চকবাজারের পাইকার সঞ্জয়সাহা বলেন, এক সপ্তাহের ব্যবধানে কেজী প্রতি ৯০ থেকে ১শ টাকা কম দামে পেঁয়াজ বিক্রি হচ্ছে।

 

পাইকারী বাজারে ১৪০-১৫০টাকা কেজী দরে পেয়াজ বিক্রি হলেও নগর কুমিল্লার হাট-বাজার ও সুপার শপগুলোতে ১৬০ টাকা কেজী দরে পেঁয়াজ বিক্রি হচ্ছে। নগরীর রানীরবাজারে গিয়ে দেখা যায় তুরস্কের, মায়ানমারেরসহ দেশীয় পেঁয়াজ ১৬০ টাকা কেজী দরে বিক্রি হচ্ছে। রানীরবাজার ব্যবসায়ী সমিতির সেক্রেটারি মাহবুব মেহেদী জানান, প্রশাসনের অভিযানের পর থেকে এখন বাজারে খুচরা ১৬০ টাকা কেজী দরে পেঁয়াজ বিক্রি হচ্ছে। রানীরবাজারে বাজার করতে আসা গৃহবধু আইরিন জানান, ২৫০ টাকা থেকে ১৬০ টাকা হলেও তা এখন আমাদেও মত মধ্যবিত্ত পরিবারের বাজেটের সবচেয়ে দামী রান্নার অনুষঙ্গ হয়ে আছে। আমরা যারা মধ্যবিত্ত কিংবা নিম্ন বিত্ত আছি তাদের জন্য ১৬০ টাকা কেজী মানে অনেক দামী।

 

বাদশা মিয়ার বাজারের মুদি দোকানী সাকিব জানান,বাজাওে এখনো পেঁয়াজের সরবরাহ চাহিদার তুলনায় অনেক কম। যে কারনে আমরা খুচরা বিক্রেতারা ১৪০-১৫০ টাকা করে চক বাজার থেকে পাইকারী পেয়াজ কিনে আনি। তার মধ্যে বস্তায় অনেক পঁচা পেঁয়াজ থাকে। তাই কেজী ১০ টাকা মুনাফা করলেও পঁচা পেঁয়াজের কারনে কেজী প্রতি ১০ টাকা মুনাফাও হয় না।

 

নগরীর সুপার শপগুলোতে ১৬০ টাকা কেজী দরে পেঁয়াজ বিক্রি হচ্ছে। বাদুড়তলায় স্বপ্ন সুপার শপ এবং আমানা বিগ বাজারে গিয়ে দেখা যায় পেঁযাজের ড্রামে ১৬০ টাকা সাইনবোর্ড লাগিয়ে পেঁযাজ বিক্রি করছে। স্বপ্ন সুপারশপের বিক্রিয় প্রতিনিধিরা জানান, গত দুই তিন ধরে ১৬০ টাকা করে পেঁয়াজ বিক্রি করা হচ্ছে

আর পড়তে পারেন